পাটুরিয়ায় আবারো দুইটি ফেরি বিকল

তীব্র শীতের প্রকোপ না থাকলেও শীত মৌসুমে কুয়াশায় আবৃত নদীপথে যাত্রী ও মালবাহী ফেরি চলাচল করতে ভোগান্তির সৃষ্টি হয়। তবে এবার পুরনো ভোগান্তির সঙ্গে যুক্ত হয়েছে দুইটি বিকল ফেরি। যার কারনে উভয় ঘাট প্রাঙ্গনে সৃষ্টি হয়েছে তীব্র জানজটের।

ঘাট কর্তৃপক্ষের বরাত দিয়ে জানা যায়, মঙ্গলবার (২৫ জানুয়ারী) সন্ধ্যার দিকে ফেরি ঢাকা এবং চন্দ্রমল্লিকা বিকল হয়ে যায়। এছাড়া কুয়াশায় ফেরি চলাচল বিলম্বিত হওয়ায় ঘাটের দুই পারে জমতে থাকে শতশত পণ্য ও যাত্রীবোঝাই জানবাহন।

এক্ষেত্রে যাত্রী পরিবহন এবং ছোট যানবাহনকে অগ্রাধিকার দেয়ার ফলে দীর্ঘ সারিতে স্তব্ধ হয়ে পড়ে আছে প্রায় হাজার খানেক জান বাহন। এতে করে শীতের সবজি বোঝাই বাহন ছাড়াও এবং বিভিন্ন রকম মালামাল ও যাত্রী বোঝাই যানবাহন চালকদের মধ্যে উদ্বেগ কেবল নির্ধারিত সময়ের মধ্যে পন্য ও যাত্রী সেবা নিশ্চত করা।

আরিফ নামের একজন ট্রাক ড্রাইভার জানান, গত দুই দিন ধরে গত দু’দিন ধরে পচনশীল মালের ট্রাক নিয়ে বসে আছি। নষ্ট হওয়ার আশঙ্কায় মালিক বারবার ফোন করছেন। কিন্তু ফেরি পাচ্ছি না। মালামাল তো সব শেষ হয়ে যাচ্ছে।

সেকেন্দার নামের এক ব্যবসায়ী জানান, মধ্যরাত থেকে মাছের ট্রাক নিয়ে দৌলতদিয়া ঘাটে আসেছি। এখনো পার হতে পারি নাই। এ অবস্থা চললে ঢাকায় যেতে যেতে আমাদের সব শেষ হয়ে যাবে।

পাটুরিয়া ঘাটের ব্যবস্থাপক মো. সালাম হোসেন বলেন, আমরা পরিবহন এবং কাঁচামালবাহী যানবাহনকে সাধ্যমোতাবেক অগ্রাধিকার দিচ্ছি। বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ১৬টি ফেরির মধ্যে ১৪টি ফেরি চলাচল করছে। দুটি ফেরি যেহুতু বিকল হয়েছে। সেগুলো আমরা দ্রুত মেরামতের চেষ্টা চলছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর