প্রধানমন্ত্রীর মদ পার্টিতে তদন্তে পুলিশ

করা লকডাউনে চলছিলো মদের পার্টি এমনই অভিযোগ উঠে বৃটিশ প্রধানমন্ত্রীসহ সরকারি কর্মকর্তা ও কর্মচারিদের বিরুদ্ধে। আর ইতিমধ্যে তদন্ত শুরুর ঘোষনা দিয়েছে লন্ডন পুলিশ। তবে এ ঘোষনাকে স্বাগত জানিয়েছে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন।

তিনি বলেন এর মধ্য দিয়ে সাধারন মানুষের কাছে একটা বড় সচ্ছতা তৈরি হবে। অন্যদিকে কঠোর লকডাওনে জনসন পার্টি করায় গনমাধ্যমে তার পদত্যাগের দাবি ও তিব্র সমালোচনার মুখে পরে বরিস জনসন।

বৃটেন জুরেই জেনো বরিস জনসনের নাম লকডাওনে পার্টি করায় গনমাধ্যামগুলো যেনো সরব। করোনায় বিপর্যস্ত যুক্তরাজ্যে যখন লকডাউন চলছে তখন জন্মদিনের এক অনুষ্ঠানে অংশ নেন বরিস জনসন। ব্রিটিশ নাগরিকদের ঘরবন্দি থাকার নির্দেশ দিয়ে সরকারের প্রধান হয়ে তা অমান্য করায় মঙ্গলবার ব্রিটেনের অধিকাংশ পত্রিকায় বরিসের তীব্র সমালোচনা করেছে।

লন্ডনের পুলিশ কমিশনার ক্রেসিডা ডিক বলেন,

মন্ত্রিসভার সঙ্গে আমাদের কাজ করার অভিজ্ঞতা বেশ পুরনো। আমাদের তদন্ত করার সক্ষমতা রয়েছে। মন্ত্রিসভা অফিসের তদন্ত কমিটি থেকে আমাদেকে সুনির্দিষ্ট কিছু তথ্য দেওয়া হয়েছে। এ ছাড়া আমাদের নিজেদেরও পর্যবেক্ষণ রয়েছে। ডাউনিং স্ট্রিটে সাম্প্রতিক সময়ে কোভিডবিধি ভেঙে যে অনুষ্ঠানগুলো আয়োজন করা হয়েছে আমরা সেগুলোর তদন্ত করছি।

বরিস জনসন বলেন,

কয়েক সপ্তাহ আগে ডাউনিং স্ট্রিট, মন্ত্রিসভা অফিস ও অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানে কোভিড বিধি ভঙ্গের অভিযোগের স্বাধীন তদন্তের জন্য আমি ব্যবস্থা করেছি। এই প্রক্রিয়ায় সব কিছু মেট্রোপলিটন পুলিশের সঙ্গে সমন্বয় করা হয়েছে। তাই মেট্রোপলিটন পুলিশের নিজস্ব তদন্তকেও আমি স্বাগত জানাই। এর মধ্য দিয়ে আমি আমার অবস্থান সাধারণ মানুষের কাছে পরিষ্কার করতে পারব বলে বিশ্বাস করি।

ডাউনিং স্ট্রিটের পক্ষ থেকে জন্মদিনে বরিস জনসনের অংশগ্রহণ নিয়ে অস্বীকার করা না হলেও প্রধানমন্ত্রীর কার্যালয়ের দাবি, বরিস জনসন ওই অনুষ্ঠানে দশ মিনিটেরও কম সময় উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/আর এম সা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর