গ্যাস এবং বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রস্তাবনা বৈঠক আজ

গ্যাস এবং বিদ্যুতের মূল্য বাড়ানোর জন্য বিপনন এবং বিতরন কোম্পানীগুলোর পক্ষথেকে প্রাপ্ত প্রস্তাব সমূহ নিয়ে সিদ্ধান্তমুলক বৈঠকে বসবে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। সূত্র জানাচ্ছে যে, আদৌ বিপনকদের প্রস্তাব গ্রহন করা হবে কি না, সে বিষয়ে আজকে একটি জরুরী বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সম্প্রতি উদ্বেগজনক ভাবে সংক্রমণ বৃদ্ধি, জ্বালানি তেলের দামের প্রভাব, পরিবহন এবং জীবন যাত্রার ব্যায়ে ইতিমধ্যেই মানুষ কোনঠাঁসা হয়ে পড়েছে। প্রভাব পড়ছে উচ্চবিত্ত থেকে নিম্নবিত্তে। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম ইতিমধ্যেই মানুষের নাগালের বাহিরে চলে যাচ্ছে। তার উপর গ্যাস এবং বিদ্যুতের মূল্য বৃদ্ধি হবে হাপিতাশে নাভিশ্বাস।

বিইআরসির নিয়ম অনুযায়ী, যদি কমিশন বিপনকদের প্রস্তাব অনুযায়ী মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত নেয়, সেক্ষেত্রে গনশুনানীতে ৯০ কার্য দিবসের মধ্যে এর পুনঃমূল্য নির্ধারণ করা হবে। তবে দাম বাড়ানোর যৌক্তিকতা প্রমাণ করতে না পারলে মূল্যবৃদ্ধির পথ থেকে হটে যেতে হবে বিপনক থেকে শুরু করে সংশ্লিষ্ট সবাইকে।

সম্প্রতি গ্যাস বিতরণকারী কোম্পানীগুলো প্রায় দ্বিগুনের বেশী হারে দাম বাড়ানোর প্রস্তাব দিয়েছে। এক্ষেত্রে প্রস্তাবটি গ্রাহ্য হলে, বাসা বাড়ির ডাবল বার্নার চুলার মাসিক বিল হবে ২১০০ টাকা যা বর্তমানে ৯৭৫ টাকায় স্থিত রয়েছে।

 

বার্তা বাজার/ইএক্স/ও.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর