অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার ক্যাটাগরিতে নরসিংদী জেলা পুলিশের শ্রেষ্ঠত্ব অর্জন

‘‘দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’’ এই স্লোগানকে সামনে রেখে ‘পুলিশ সপ্তাহ ২০২২ উপলক্ষে গত ১ জানুয়ারি ২০২১ হতে ৩০ নভেম্বর ২০২১ তারিখ পর্যন্ত অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার ক্যাটাগরিতে নরসিংদী জেলা পুলিশ শ্রেষ্ঠত্ব অর্জন করে।

পুলিশ সপ্তাহের ২য় দিন সোমবার (২৪ জানুয়ারি) ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার), মাননীয় ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ মহোদয়ের নিকট থেকে পুরস্কার গ্রহণ করেন নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, পিপিএম।

পুলিশ সুপার, নরসিংদীর দক্ষ নের্তৃত্বের ফলে নরসিংদী জেলা পুলিশ এ শ্রেষ্ঠত্ব অর্জন করতে সক্ষম হন।

জেলা পুলিশের ফেসবুক পেইজে দেওয়া তথ‍্যের ভিত্তিতে জানা যায়, ১ জানুয়ারি ২০২১ হতে ৩০ নভেম্বর ২০২১ তারিখ পর্যন্ত নরসিংদী জেলা পুলিশ কর্তৃক অবৈধ আগ্নেয়াস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধারের পরিসংখ্যান:- বিদেশী পিস্তল ১০টি, বন্দুক ২টি, পাইপগান ১৩টি, এলজি ১টি, ওয়ান শুটারগান ৪টি ও ১টি শর্টগানসহ সর্বমোট ৩১টি অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

এছাড়া ৩৪৭৮৪ পিস ইয়াবা ট্যাবলেট, গাঁজা ২৭২ কেজি, বিয়ার ১১২ বোতল, বিদেশী মদ ৬ বোতল, ফেন্সিডিল ৭৬২ বোতল, দেশীমদ ২৭৬ লিটারসহ ৩০ ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

আইন শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখার জন্য পুলিশ সুপার, নরসিংদীর সঠিক দিক-নির্দেশনার ফলে জেলা পুলিশ, নরসিংদীর পুলিশ সদস্যরা নিরন্তর কাজ করে যাচ্ছে। সন্ত্রাসী, অপরাধী ও মাদকের বিরুদ্ধে জেলা পুলিশের জিরোট লারেন্স। জাতির পিতা বঙ্গবন্ধুর কাঙ্ক্ষিত ‘জনগণের পুলিশ’ হিসেবে জনগণকে সেবা প্রদানে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে পেশাদারিত্বের সাথে দায়িত্বপালনে এখানকার প্রতিটি পুলিশ সদস্য বদ্ধ পরিকর।

স্বাভাবিক দায়িত্ব পালনের পাশাপাশি সম্পত্তি সংক্রান্ত অপরাধ নিয়ন্ত্রণে রয়েছে আমাদের বিশেষ উদ্যোগ। বিশেষ গুরুত্ব দিয়ে এ সংক্রান্ত অপরাধ নিয়ন্ত্রণে অভিযান পরিচালনা করা হয়ে থাকে। তারই মাঝে একটি উল্লেখ করার মতো বিষয় হলো ‘ডাকাত গ্রেফতার’। গত এক বছরে অর্থাৎ জানুয়ারি, ২০২১ হতে ডিসেম্বর, ২০২১ খ্রিঃ পর্যন্ত জেলা পুলিশের অভিযানে ধরা পরেছে ১৬৬ (একশত ছয়ষট্টি) জন ডাকাত। এসব ডাকাতদের নামে নরসিংদী জেলা ছাড়াও পাশ্ববর্তী জেলা সমূহেও রয়েছে অসংখ্য ডাকাতি মামলা। ধৃত ডাকাতদের অধিকাংশই বর্তমানে জেল হাজতে রয়েছে।

উল্লেখ্য যে পুলিশ সুপার, নরসিংদী কাজী আশরাফুল আজীম, পিপিএম শেরপুর জেলায় পুলিশ সুপার হিসেবে কর্মরত থাকাকালীন সময়ে তার দক্ষ নের্তৃত্বে শেরপুর জেলা পুলিশও অবৈধ আগেয়াস্ত্র উদ্ধারে শ্রেষ্ঠত্ব অর্জন করে।

রেজাউল/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর