মধ্যরাতে ছাগল চুরি করে জবাই, ঠাঁই হলো কারাগারে

জামালপুরের সরিষাবাড়ীতে পেটে বাচ্চাসহ ২টি ছাগল চুরি করে জবাইয়ের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় এক কসাইসহ তিনজনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেলে আটককৃতদের আদালতে সোপর্দ করা হয়। সোমবার (২৪ জানুয়ারি) দিনগত মধ্যরাতে সরিষাবাড়ী পৌরসভার বলারদিয়ার গ্রামে এ চুরির ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন, সরিষাবাড়ী পৌরসভার ভুরারবাড়ি গ্রামের আব্বাস কসাইয়ের ছেলে মামুন কসাই (২৫), আফছার আলীর ছেলে রাকিব (১৬) ও বাবলু সরকারের ছেলে সাদ্দাম (১৫)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার দিনগত মধ্যরাতে বলারদিয়ার (পূর্বপাড়া) গ্রামের দিনমজুর আফজাল হোসেনের বাড়িতে ঢুকে তিন চোর। এসময় আফজাল হোসেনের স্ত্রী আলেয়া বেগম ছাগলের শব্দে গোয়াল ঘরে গিয়ে দেখেন দরজা খোলা এবং ছাগল দুটি নেই। রাতেই তারা খোঁজাখুঁজি করে পাশের কবরস্থানে রক্ত দেখতে পেয়ে বুঝতে পারেন যে, ছাগল দুটিকে জবাই করা হয়েছে।

এসময় থানা পুলিশ নিয়মিত টহল দেয়াকালে রাত ২টার দিকে ডোয়াইল ইউনিয়নের রায়দের পাড়া খালেকের মোড় এলাকায় বস্তাসহ তিনজনকে দেখে সন্দেহ হয়। এসময় বস্তা খুলে দুটি জবাইকৃত ছাগল ও একটি চাকুসহ তাদের আটক করা হয়।

ছাগলের মালিক আফজাল হোসেন জানান, আমি দিনমজুর, ছাগল দুটি বর্গা নিয়ে লালন-পালন করতেন। দুটি ছাগলই ৫ মাসের গাভিন ছিল। চুরি হয়ে যাওয়ায় আমি ক্ষতিগ্রস্ত হয়েছি।

এ বিষয়ে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক বলেন, আটককৃত তিনজন প্রাথমিক জিজ্ঞাসাবাদে ছাগল দুটি চুরি ও জবাইয়ের কথা তারা স্বীকার করেছে। এ ব্যাপারে ছাগলের মালিক বাদী হয়ে মামলা দায়ের করায় তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।

মোস্তাক/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর