শপথ নেয়ার পরই রাঙামাটিতে আটক হলেন ৪ ইউপি চেয়ারম্যান

রাঙামাটিতে শপথ নেয়ার পরপরই নবনির্বাচিত ৪ ইউপি চেয়ারম্যান আটক এর অভিযোগ উঠেছে।

আজ মঙ্গলবার (২৫ জানুয়ারি ২০২২) শপথ গ্রহণ শেষে বিকেলে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যলয়ের সামনে থেকেই তাদের আটক করেছে পুলিশ।

আটককৃত ৪ ইউপি চেয়ারম্যান হচ্ছেন, ৩নং বুড়িঘাট ইউপি চেয়ারম্যান প্রমোদ খীসা, ১নং সাবেকক্ষং ইউপি চেয়ারম্যান সুপন চাকমা, ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান অমল কান্তি চাকমা, রাঙ্গামাটি সদর উপজেলাধীন কুতুকছড়ি ইউপি চেয়ারম্যান কানন চাকমা।

নানিয়ারচরের আলোচিত উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা ও ইউপিডিএফ গণতান্ত্রিক সভাপতি তপন জ্যোতি চাকমা (বর্মা) হত্যাকাণ্ডের দায়ে তাদের আটক করা হয়েছে।

রাঙামাটি পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “গ্রেফতার হওয়া ৪ চেয়ারম্যান ওয়ারেন্টভুক্ত আসামী।”

এর আগে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে রাঙামাটি সদর ও নানিয়ারচর উপজেলার ১০ ইউপি নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ পাঠ করান জেলা প্রশাসক মো. মিজানুর রহমান। এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মামুন, সদর উপজেলা নির্বাহী অফিসার নাজমা বিনতে আমিন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এবিষয়ে নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ সুজন হালদার জানিয়েছেন, এরা চারজনই আলোচিত শক্তিমান চাকমা ও ইউপিডিএফ গণতান্ত্রিক সভাপতি তপন জ্যোতি চাকমা (বর্মা) হত্যা মামলার আসামি। এদের প্রত্যেকের নামে নানিয়ারচর থানায় হত্যা মামলা রয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩ মে রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জনসংহতি সমিতির (এমএন লারমা) কেন্দ্রীয় কমিটির সহসভাপতি শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করা হয় । এ সময় তার সহকারী রুপম চাকমা (৩৫) আহত হয় ।

পরের দিন ২০১৮ সালের ৪ মে রাঙামাটির নানিয়াচর উপজেলা চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠানে যাওয়ার পথে সন্ত্রাসীদের হামলায় ইউপিডিএফ গণতান্ত্রিক-এর কেন্দ্রীয় সভাপতি তপন জ্যোতি চাকমাসহ পাঁচজন নিহত হয়। আহত হয় আরো ১০ জন। নিহতরা হচ্ছে, ইউপিডিএফ গণতান্ত্রিক-এর কেন্দ্রীয় সভাপতি তপন জ্যোতি চাকমা, সুজন চাকমা, টনক চাকমা, সেতু চাকমা ও মাইক্রোবাস চালক মো. সজিব।

অন্যদিকে ২০১৮ সালের ১১ এপ্রিল নানিয়ারচর উপজেলায় কালুময় চাকমাকে হত্যা করার দায়ে ইউপিডিএফ মূল দলের প্রধান প্রসীত বিকাশ খীসাসহ ২৭ জনের নামে থানায় মামলা দায়ের করা হয়। ২৭ জন আসামীর মধ্যে নবনির্বাচিত কুতুকছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কানন চাকমার নাম রয়েছে। তিনি ইউপিডিএফ দলের অন্যতম সংগঠক বলে জানা গেছে।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর