স্ত্রীকে খুনের মামলায় সাবেক এসপি বাবুলের জামিন নামঞ্জুর

চট্টগ্রামের আলোচিত মাহমুদা খানম মিতু হত্যাকান্ডে স্বামী সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) শুনানি শেষে চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত বাবুল আক্তারের জামিন নামঞ্জুর করেছেন।

চাঞ্চল্যকর মাহমুদা খানম মিতু হত্যাকাণ্ডে প্রথম মামলা দায়ের করেছিলেন তার স্বামী ও সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তার। সেই মামলায় কয়েকদিন আগে তাকে গ্রেফতার দেখাতে আবেদন করে তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এরপর আদালত তাকে মামলাটিতে গ্রেফতার দেখাতে আদেশ দেন। ওই মামলায় বাবুল আক্তারের জামিনের আবেদন করেন তার আইনজীবী।

মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) মোঃ ফখরুদ্দিন চৌধুরী বলেন, মিতু হত্যাকাণ্ডে দায়ের হওয়া প্রথম মামলায় বাবুল আক্তারকে গত ৯ জানুয়ারি গ্রেফতার দেখাতে আদেশ দিয়েছিলেন আদালত। আজ (মঙ্গলবার) আসামিপক্ষের আইনজীবী জামিন শুনানি করেছেন। আদালত জামিন না মঞ্জুর করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরের নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে খুন হন মাহমুদা খানম মিতু। ওই সময় এ ঘটনা দেশজুড়ে ব্যাপক আলোচিত হয়। ঘটনার সময় মিতুর স্বামী তৎকালীন পুলিশ সুপার বাবুল আক্তার অবস্থান করছিলেন ঢাকায়। ঘটনার পর চট্টগ্রামে ফিরে তিনি পাঁচলাইশ থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে বাবুল আক্তারের দায়ের করা মামলায় স্ত্রী হত্যাকাণ্ডে তারই সম্পৃক্ততা পায় পিবিআই। এরপর গত বছরের ১২ মে আগের মামলায় চূড়ান্ত প্রতিবেদন জমা দেওয়ার দিন বাবুল আক্তারকে প্রধান আসামি করে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন মিতুর বাবা মোশাররফ হোসেন। ঐদিনই মামলাটিতে বাবুলকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠায় পিবিআই। সেই থেকে কারাগারে আছেন তিনি। সেই থেকে দুটি মামলায় তদন্ত করছে পিবিআই।

মুহাম্মাদ হুমায়ুন/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর