১২ সংস্থার চিঠিতে কোনো প্রভাব পড়বে না: পররাষ্ট্রমন্ত্রী

র‌্যাবের নিষেধাজ্ঞায় জাতিসংঘে ১২ মানবাধিকার সংস্থার চিঠি দেয়ায় বাংলাদেশে তার কোনো প্রভাব পড়বে না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বরং ওয়াশিংটনকে পূর্বের ইতিহাস দেখার আহ্বান জানিয়েছেন তিনি। শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের কোনো সমস্যা হবে না বলেও জানান মন্ত্রী।

রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার (২৫ জানুয়ারি) এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, র‌্যাব নিষেধাজ্ঞায় জাতিসংঘে ১২ মানবাধিকার সংস্থার চিঠি অসত্য ভিত্তিহীন, এটি দেশের বিরুদ্ধে অপপ্রচার ছাড়া কিছু নয়। বিভিন্ন দেশের বিভিন্ন প্রতিষ্ঠান এই অপপ্রচার চালাচ্ছেন। আবার কিছু লবিষ্ট রয়েছে তারা দেশের ভাবমূর্তিক্ষুণ্ণ করতে এগুলো করছে। অথচ জাতিসংঘ এ ব্যাপারে কিছু বলেনি। শুধু চিঠি পাওয়ার সত্যতা স্বীকার করেছে জাতিসংঘ।

ইতোমধ্যে র‌্যাবকে কয়েকটি কেসে এবিউসড করা হয়েছে উল্লেখ করে মোমেন আরো বলেন, র‌্যাবের বিষয়ে কোনো অভিযোগ আসলে অবশ্যই তা খতিয়ে দেখে আইনের আওতায় আনা হবে। তাদেরও শাস্তির আওতায় আনা হবে। তবে যারা দেশের প্রতি অপবাদ ছড়ায় তারা দেশের মঙ্গল চায় না।

অনুষ্ঠানে তিনি বলেন, আগামী দিনেও আরো চ্যালেঞ্জ আসবে। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করবে তবে আমাদের সকলকে এসব ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর