সামাজিক যোগাযোগমাধ্যমে মাহথীর মোহাম্মদ এর মৃত্যুর গুজব

ডাঃ মাহাথির মোহাম্মদ মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ও আধুনিক মালয়েশিয়ার স্থপতি। তিনি ১৯৮১ সালে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন। এশিয়ার সবচেয়ে দীর্ঘ সময় ধরে গণতান্ত্রিক ভাবে নির্বাচিত প্রধানমন্ত্রী ছিলেন।

ইদানিং মাহথীর মোহাম্মদ এর মৃত্যুর গুজব ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এতে তার পরিবার গুজব না ছড়ানোর জন্য অনুরোধ করেন । তারা বলেন কোন প্রকার সূত্রের উপর ভিত্তি করে কিংবা কোনভাবেই ডাঃ মাহাথির মোহাম্মদের অবস্থার বিষয়ে কোনও সংবাদ প্রচার না করার জন্য জনসাধারণকে অনুরোধ করা হয়েছে।

এই প্রাক্তন প্রধানমন্ত্রীর দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনা করে যোগাযোগ ও মাল্টিমিডিয়া মন্ত্রী আনুয়ার মুসা আজ একটি টুইটার পোস্টে জনসাধারণকে বলেন,

অনুগ্রহ করে ডাঃ মাহাথিরের পরিবারের বর্তমান পরিস্থিতিকে সম্মান করুন,এবং গুজব ছড়াবেন না।

গতকাল, ডাঃ মাহাথির মোহাম্মদের মেয়ে, মেরিনা বলেছিলেন যে ,

আমার বাবা একটি স্থিতিশীল অবস্থায় আছেন এবং ফলো-আপ চিকিত্সার জন্য ভাল সাড়া দিচ্ছেন।

এদিকে, মাহাথিরের বিভিন্ন পুরানো টিকটক ভিডিওতে দেখা যাচ্ছে সে মারা গিয়েছে যা সম্পুর্ন মিথ্যা । আজ সকাল থেকেই তা সামাজিক যোগাজোগ মাধ্যামে ঘুরে বেড়াচ্ছে।

মাহাথির এর আগে ৭ জানুয়ারী একটি নির্বাচনী চিকিৎসা পদ্ধতির জন্য আই যে এন নামক একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন এবং ১৩ জানুয়ারী তাকে ছেড়ে দেওয়া হয়েছিল।এটিকে ব্যবহার করেই অনেকে টিকটক ব্যবহার করে মৃত্যুর গুজব প্রচার করা হচ্ছে।

বার্তাবাজার/আর এম সা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর