নাটোরে ২৮ বছর পর জোড়া খুনের রায় ঘোষণা, ৭ আসামির কারাদণ্ড

নাটোরের সিংড়ার উপজেলার চৌগ্রাম ইউনিয়নের মৌ গ্রামে জোড়া খুনের মামলায় ১০ আসামির মধ্যে সাত জনকে ৭বছরের কারাদণ্ড এবং এক আসামিকে খালাস দিয়েছেন আদালত। অপর দুই আসামি মামলা চলাকালে মৃত্যু বরণ করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আবদুল কুদ্দুস, মোসলেম উদ্দিন, দুলাল, আফসার আলী, শাহাদাত হোসেন, রেজাউল ইসলাম ও ওয়াদুদ। খালাসপ্রাপ্ত আসামি হলেন আব্দুল জলিল।

দীর্ঘ প্রায় ২৮ বছর শুনানি শেষে সোমবার (২৪ জানুয়ারি) বিকালে আট আসামির উপস্থিতিতে এই রায় দেন নাটোর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শরিফ উদ্দিন।

নাটোর কোর্ট ইন্সপেক্টর আমিনুর রহমান জানান, ১৯৯৪ সালের ২৭ জানুয়ারি মৌ গ্রামে শবে বরাতের রাতে তবারক বিতরণকে কেন্দ্র করে আক্কাস আলী ও সিকিমের সঙ্গে কুদ্দুস আালীর সমর্থকদের সংঘর্ষ হয়। এ সময় আক্কাস ও সিকিমসহ বেশ কয়েকজন আহত হন। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে ওই দুইজন মারা যান।

এ ঘটনায় নিহত সিকিমের ছেলে আমির হামজা বাদী হয়ে ১০ জনকে অভিযুক্ত করে সিংড়া থানায় একটি হত্যা মামলা করেন। দীর্ঘ প্রায় ২৮ বছর শুনানি শেষে আজ ওই মামলার রায় ঘোষণা করেন আদালত।

ইন্সপেক্টর আমিনুর রহমান আরও জানান, আসামি সাত জনকে ৭বছরের কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সাকলাইন শুভ/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর