শ্রীলঙ্কার বিপক্ষে ২২ রানে হেরে বাংলাদেশ ট্রাইগ্রেসদের স্বপ্নভঙ্গ

ইংল্যান্ডের বার্মিংহামে অনুষ্ঠিত ২০২২ কমনওয়েলথ গেমসের মূলপর্বে যাওয়ার স্বপ্নভঙ্গ হয়ে গেল জ্যোতিদের। শ্রীলঙ্কার বিপক্ষে ২২ রানে হেরে এ পর্বে খেলা হচ্ছে না বাংলাদেশ নারী ক্রিকেট দলের।

মূলপর্বে যেতে বাংলাদেশের পথের কাঁটা হয়েছিল একমাত্র শ্রীলঙ্কা। সে কাঁটাতেই পথ আটকালো টাইগ্রেসদের। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৩৬ রান করে লঙ্কান নারীরা। জবাবে নিগার সুলতানা জ্যোতিরা থামে ১১৪ রানে।

১৩৭ রানের লক্ষ্য অসম্ভব কিছু না। এ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে শামিমা সুলতানার (৬) ‍উইকেটটি হারায় টাইগ্রেসরা। তবে মুর্শিদা খাতুন ও ফারজানা হক ধীরে ধীরে লক্ষ্যের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। দুজনের অর্ধশতক রানের জুটি ভেঙে দেন চামারি আথাপাত্থু। এলবিডব্লিউর শিকার মুর্শিদা ৩ বাউন্ডারির সাহায্যে ১০০ স্ট্রাইকরেটে ৩৬ রান করে সাজঘরে ফেরেন।

এরপর ব্যাট হাতে দেখেশুনে খেলা টাইগ্রেস অধিনায়ক জ্যোতিকে সাজঘরে ফেরান চামারি। ততক্ষণে বাংলাদেশ ম্যাচ থেকে অনেকটা ছিটকে যায়। শেষদিকে ফারজানা হক রান আউটের শিকার হলে স্বপ্নভঙ্গ হয় টাইগ্রেসদের। ফারজানা ৩৯ বলে ৩৩ রান করেন। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১১৪ রানে থামে বাংলাদেশের ইনিংস। ২২ রানের জয় নিয়ে ইংল্যান্ডের পথ ধরে শ্রীলঙ্কা।

এর আগে কুয়ালালামপুরে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। আগের তিন ম্যাচে দুই দলেরই সমান তিন পয়েন্ট করে। ফলে এই ম্যাচে যারা জিতবে তারাই বার্মিংহামের টিকেট পাবে। এমন সমীকরণে ব্যাট হাতে নেমেই ঝড় তোলেন লঙ্কান অধিনায়ক চামারি আথাপাত্থু।

বাংলাদেশের হয়ে নাহিদা আক্তার ৩৪ রান দিয়ে২ উইকেট শিকার করেন। একটি করে উইকেট শিকার করেন সালমা, রুমানা ও সুরাইয়া।

আশরাফুল মামুন/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর