মালয়েশিয়ায় অগ্নিকাণ্ড : অল্পের জন্য রক্ষা পেল অগ্রণী ব্যাংক রেমিট্যান্স হাউজ

ভয়াবহ অগ্নিকাণ্ডের ক্ষতি থেকে অল্পের জন্য রক্ষা পেল মালয়েশিয়ার কুয়ালালামপুরে অবস্থিত অগ্রণী ব্যাংকের রেমিট্যান্স হাউজের প্রধান কার্যালয়। রোববার (২৩ ডিসেম্বর) বিকেল ৫টায় রাজধানী কুয়ালালামপুরের কোতারায়া জালান তুং তাং চিয়ো চিং রোডের একটি ভবনে এ অগ্নিকাণ্ড ঘটে। দোতলা এই ভবনেই রয়েছে বাংলাদেশী অগ্রণী ব্যাংকের রেমিট্যান্স হাউজ কার্যালয়।

অগ্রণী ব্যাংকের পাশের রুমটি অগ্নিকাণ্ডে ভষ্মীভূত হয়ে প্রায় কোটি টাকার সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে। আগুন অগ্রণী ব্যাংক কার্যালয়ে আসার আগেই ফায়ার এন্ড রেসকিউ (বোম্বা)-এর ৯টি ইউনিট প্রায় ১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এই সময় আগুন অগ্রণী ব্যাংক থেকে মাত্র কয়েক মিটার দূরে অবস্থান করছিলো।

এ ভবনের নিচতলায় ছিল মিউজিক শপ গিটার, ড্রামসহ বিভিন্ন আধুনিক বাদ্যযন্ত্রের শোরুম। আর উপরের তলায় ছিল গোডাউন। তবে এক ঘণ্টার আগুনে শোরুমের আংশিক ও গোডাউনের সম্পূর্ণ মালামাল পুড়ে গেছে।

রোববার সাপ্তাহিক ছুটির দিন থাকায় আশপাশের কিছু দোকানসহ আগুনে পুড়ে যাওয়া দোকানটিও বন্ধ ছিল। এই ভবনের সংলগ্ন রয়েছে বাংলাদেশী মার্কেটখ্যাত কোতারায়া এবং সামনে রয়েছে চেইন সুপারশপ মাইডিন।

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূচনা হতে পারে বলে আশংকা করছেন ফায়ার এন্ড রেসকিউ (বোম্বা) টিম।

কোতারায়া বাংলাদেশী মার্কেটের ব্যবসায়ী রাশেদ বাদল জানান, আগুন লাগার পরই ৯৯৯ নাম্বারে ফোন দেয়া হলে খুব অল্প সময়ের মধ্যেই ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। পরে আরো ৪টি ইউনিট এসে আগুন আশেপাশে ছড়িয়ে পড়ার আগেই নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। নইলে পাশের অগ্রণী ব্যাংকের রেমিট্যান্স হাউজে আগুন লেগে যেত। কারণ আগুন তখন অগ্রণী ব্যাংক থেকে মাত্র কয়েক মিটার দূরে ছিল।

মালয়েশিয়ার কুয়ালালামপুরস্থ অগ্রণী রেমিট্যান্স হাউজের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা খালেদ মোরশেদ রিজভী বলেন, আমাদের ভবনের পাশের রুমে আকস্মিকভাবে আগুন লেগে চারদিকে ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়, এ সময় বৃষ্টি থাকায় আমরা অফিসে ছিলাম। প্রথমে বুঝতে না পারলেও লোকজনের চিৎকার চেচামেচিতে আগুন লাগার বিষয়টি টের পাই। তারপর পুলিশ এসে অফিস থেকে আমাদের সবাইকে বের করে নিরাপদ স্থানে নিয়ে যায়।

তিনি আরো বলেন, আল্লাহর কাছে হাজারো শুকরিয়া, কোনো ক্ষয়ক্ষতি ছাড়াই আমরা নিরাপদে আছি এবং আমাদের ব্যাংকের কার্যক্রমও স্বাভাবিক আছে।

আশরাফুল মামুন/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর