র‌্যাবের নিষেধাজ্ঞায় আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার চিঠি অসত্য: মোজাম্মেল হক

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, র‌্যাবকে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে নিষেধাজ্ঞা জারির জন্য ১২টি আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার চিঠি অসত্য তথ্যের ওপর ভিত্তি করে দিয়েছে ।

তিনি বলেন, র‌্যাবের যদি ৫-১০ জন কর্মী খারাপ থাকে এজন্য আইনানুগভাবে তার বিচার হবে এতে সামগ্রিকভাবে একটি বাহিনীকে দোষারোপ করা সমীচীন নয়।

রোববার (২৩ জানুয়ারি) বিকেলে গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাই টেক সিটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটিতে প্রকাশিত বঙ্গবন্ধুর জীবন ও কর্ম স্বারক গ্রহণের মোড়ক উন্মোচন ও মুজিব বর্ষের সমাপনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু একটি নাম নয়, তিনি বাঙালির চিরন্তন প্রেরণার উৎস। বাঙালির যত সফলতা ও অর্জন তার মূলে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অবিচ্ছেদ্য। তার কর্ম ও আদর্শ চিরকাল আমাদের মাঝে বেঁচে থাকবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর