সর্বোচ্চ পদক পেলেন শৈলকুপার কৃতি সন্তান পুলিশ সুপার আলমগীর হোসেন

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার দুধসর গ্রামের কৃতি সন্তান নোয়াখালি জেলার সাবেক পুলিশ সুপার ও বর্তমানে ঢাকা পুলিশের বিশেষ শাখায় কর্মরত পুলিশ সুপার আলমগীর হোসেন জাতীয় পুলিশ সপ্তাহ ২০২২ এ বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম (বাংলাদেশ পুলিশ ম্যাডেল) সেবা মনোনীত হয়েছেন।

আলমগীর হোসেন ১৯৭৫ সালের ২৯শে অক্টোবর ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার দুধসর গ্রামে জন্মগ্রহণ করেন ।

তার পিতার নাম মোঃ জমির উদ্দিন মন্ডল ও মাতাঃ মিসেস আলেয়া খাতুন। তিনি ১৯৯০ সালে ভাটই মাধ্যমিক বিদ্যালয় থেকে ১ম বিভাগে এস.এস.সি. এবং ১৯৯২ সালে কুষ্টিয়া সরকারি কলেজ থেকে ১ম বিভাগে এইচ.এস.সি. পরীক্ষায় উত্তীর্ণ হন। ১৯৯৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট থেকে প্রথম শ্রেণীতে স্নাতক এবং ১৯৯৬ সালে প্রথম শ্রেণীতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

চাকুরিরত অবস্থায় ২০১১ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে মাষ্টারস ইন পুলিশ সায়েন্স (এমপিএস) এবং ২০১৭ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এল.এল.বি ডিগ্রি অর্জন করেন।

তিনি ২০০৩ সালে ২২তম বিসিএস (তথ্য) ক্যাডারে উত্তীর্ণ হয়ে পেশাগত জীবণ শুরু করেন। পরবর্তীতে ২৪তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০০৫ সালের ২রা জুলাই বাংলাদেশ পুলিশে এএসপি পদে যোগদান করেন। বাংলাদেশ পুলিশ একাডেমি হতে প্রশিক্ষণ শেষে তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশ, বাংলাদেশ পুলিশ একাডেমি, বরিশাল জেলা, ট্যুরিস্ট পুলিশ, কুমিল্লাা জেলা এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশে বিভিন্ন পদে সাফল্যের সাথে দায়িত্ব
পালন করেন।

২০০৯-১০ সালে তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের আইভরিকোষ্টে প্লাটুন কমান্ডার এবং ২০১৬-১৭ সালে মালিতে ডেপুটি কমান্ডার হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালনের সুবিধার্থে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউট থেকে ফরাসি ভাষায় উচ্চতর ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন। নোয়াখালি জেলার পুলিশ সুপার হিসেবে ২১ জুন ২০১৯ থেকে ১ আগষ্ট ২০২১ পর্যন্ত কর্মরত ছিলেন। বর্তমানে তিনি ঢাকা জেলার বিশেষ শাখার পুলিশ সুপার হিসেবে কর্মরত আছেন। খাইরুল ইসলাম নিরব ঝিনাইদহ।

খাইরুল ইসলাম নিরব/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর