গোপাল কৃষ্ণ মুহুরী হত্যা: দেড় যুগ পর যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামী আটক

দ্বীর্ঘ আঠারো বছর দুবাই পালিয়ে বেড়ানোর পর অবশেষে প্রবাস থেকে ফিরে র‍্যাবের জালে আটকা পড়েছে চট্টগ্রামের নাজিরহাট কলেজের অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মহুরী হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মহিউদ্দিন (৪৬)।

শনিবার (২২ জানুয়ারি) রাতে নগরের সুগন্ধা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-৭। সে হাটহাজারী থানার মান্দাকিনি গ্রামের এলাহী বক্সের ছেলে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, ‘২০০৩ সালে হত্যা মামলার রায় ঘোষণার পর পালিয়ে দুবাই চলে গিয়েছিল মহিউদ্দিন। প্রায় ১৮ বছর প্রবাসে পালিয়ে থাকার পর গত ২৯ অক্টোবর তিনি দেশে আসেন। দুবাইয়ে ১৮ বছর পলাতক ছিল সে। দেশে ফিরে আবারো দুবাই যাওয়ার প্রস্তুতিকালে রাতে সুগন্ধা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সূত্রে জানাযায়, গেলো ২০০১ সালের ১৬ নভেম্বর চট্টগ্রাম নগরীর জামাল খান রোডে অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মুহুরীর (৬০) বাসায় ঢুকে তার মাথায় অস্ত্র ঠেকিয়ে গুলি করে হত্যা করা হয়েছিলো। হত্যা কান্ডের পর তার স্ত্রী রেলওয়ের তৎকালীন অডিট কর্মকর্তা উমা মুহুরী ঘটনার দিন চট্টগ্রামের কোতোয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার দ্বীর্ঘ বিচার শেষে নাসির ওরফে গিট্টু নাসির, আজম, আলমগীর ও মন্টুকে মৃত্যুদণ্ড দেয় এবং মামলার অপর আসামী সাইফুল ওরফে ছোট সাইফুল, মহিউদ্দিন ওরফে মহিন উদ্দিন, হাবিব খান ও শাহজাহানকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া চট্টগ্রাম জজ আদালত। মামলার মোট ১২ জন আসামির মধ্যে বিচার চলাকালীন সময়ে ৪ জনের মৃত্যু হয়। বাকী ৮ আসামীর মধ্যে ৬ জন জেল হাজতে রয়েছে।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর