ম্যাচ চলাকালীন নামাজ পড়লেন ক্রিকেটার মাহমুদউল্লাহ

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম সিনিয়র সদস্য মাহমুদুল্লাহ রিয়াদ, প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের দ্বিতীয় আজ। এদিন দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে মিনিস্টার গ্রুপ ঢাকা এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ম্যাচটি শুরু হয়েছে বিকেল সাড়ে ৫টায়। যেখানে টস হেরে ব্যাটিংয়ে নেমেছে চট্টগ্রাম।

ফিল্ডিংয়ে নামার কিছুক্ষণের মধ্যেই পড়ে গিয়েছিল মাগরিবের আযান। কিন্তু ইনিংস চলতে থাকায় নামাজ আদায়ের সুযোগ পাচ্ছিলেন না দূদান্ত এই র্ক্রিকেটার। অতঃপর নবম ওভার শেষে দেওয়া হয় আড়াই মিনিটের প্রথাগত স্ট্র্যাটেজিক টাইম আউট। এই আড়াই মিনিটের বিরতি পেয়েই নামাজ পড়ে নিলেন তিনি

দুই দলের বাকি খেলোয়াড়রা যখন পানি পান করে নিজেদের সতেজ করার মাধ্যমে বাকি অংশের পরিকল্পনা সাজিয়ে নিচ্ছিলেন, “তখন সুযোগ বুঝে উইকেটের পাশেই নামাজে দাঁড়িয়ে যান মাহমুদউল্লাহ। বুটজোড়া খুলে মাথার ক্যাপ উল্টে নিয়ে ফরজ তিন রাকআত নামাজ আদায় করেন ঢাকার এই অধিনায়ক। টাইমআউটের জন্য নির্ধারিত আড়াই মিনিট শেষ হয়ে গেলেও মাহমুদউল্লাহর নামাজ তখনও শেষ হয়নি। তাই আরও প্রায় ত্রিশ সেকেন্ড অপেক্ষা করে এরপর শুরু করা হয় দশম ওভারের খেলা।

ম্যাচ চলাকালীন মাহমুদউল্লাহর এই নামাজ আদায় সোশ্যাল সাইটে বেশ আলোচনার সৃষ্টি করেছে। উল্লেখ্য, গতকাল টুর্নামেন্ট শুরুর দিনে খুলনা টাইগার্সের কাছে ৫ উইকেটে হেরে বিপিএল শুরু করেছে ঢাকা। ম্যাচটিতে ব্যাট হাতে ঝড় তুলেছিলেন মাহমুদউল্লাহ। তাদের ১৮৬ রান এক ওভার হাতে রেখেই পেরিয়ে যায় খুলনা।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর