শিক্ষার্থীদের পরনে কাফন, সামনে প্রতীকী লাশ

 

উপাচার্যের পদত্যাগের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) আন্দোলনরত শিক্ষার্থীরা কাফনের কাপড় পরিধান করে প্রতীকী লাশ নিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রায় তিন শতাধিক শিক্ষার্থী মৌন মিছিল করেছে।

আন্দোলনরত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে দুপুর ২টা ৫০ মিনিটের দিকে অবস্থান নিতে থাকে। এরপরে শিক্ষার্থীরা কাফনের কাপড় পরে সারি বেধে দাঁড়িয়ে থাকে। এসময় একজন শিক্ষার্থী প্রতীকী লাশ হয়ে সামনে শুয়ে থাকে। তার পাশে কোনো এক বোনকে ভাইয়ের লাশের পাশে বসে থাকতে দেখা যায়।

এসময় একজন শিক্ষার্থী বলেন,

উপাচার্যের দাবিতে আমাদের ২৩জন শিক্ষার্থী এখন মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে। তারা ৭২ ঘণ্টা ধরে অনশন করছে। অনেকের অবস্থা সংকটাপন্ন। কিন্তু এখনো তারা অনশন ভাঙ্গেনি। বরং তাদের অবস্থানে তারা অনড়। এখন হয়তো আমরা প্রতীকী অবস্থান নিয়েছে, কিন্তু এভাবে চললে হয়তো আমাদের কাউকে সত্যি সত্যি কাফনের কাপড় পরতে হচ্ছে।

মৌন মিছিলে লাশ কাঁধে নিয়ে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের গোল চত্বর হয়ে চেতনা একাত্তর প্রদক্ষিণ করে আবারও গোল চত্বরে অবস্থান নেন। প্রতীকী মিছিলে সকল শিক্ষার্থীদের মুখে মাস্ক পরিধান করতে দেখা যায়।

 

বার্তা বাজার/আর এম সা 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর