১৮ দিনের সন্তানকে বিক্রি করলো বাবা

অভাবের কারণে ১৮ দিনের শিশু বিক্রি করে দিলেন বাবা। আর এতে শিশুটির বাবা পেলেন মাত্র ১০ হাজার টাকা। পরে সন্তান বিক্রির টাকা নিয়ে যান স্থানীয় একটি প্রতারক চক্র।

আজ শুক্রবার (২১ জানুয়ারি) রাতে শিশুটিকে ঢাকা থেকে পুলিশ উদ্ধার করে। এর আগে উপজেলার দুর্গাকাঠি গ্রামে এ ঘটনাটি ঘটে।

জানা গেছে, উপজেলার দুর্গাকাঠি গ্রামের পরিমল বেপারী তার ১৮ দিনের কন্যা শিশুকে বিক্রি করে দেন ঢাকার নাম না জানা এক ধনাঢ্য দম্পতির কাছে। ওই ক্রেতা দম্পতির কাছ থেকে স্থানীয় একটি প্রতারক চক্র ১ লাখ ৬০ হাজার টাকার বিনিময় বিক্রি করেন। গত কয়েকদিন ধরে বিষয়টি এলাকায় জানাজানি হলে ওই শিশুটি বিক্রির সঙ্গে জড়িত প্রতারক চক্রের দুই সদস্য একই গ্রামের বিজন হালদার ও রনজিত কুমার মণ্ডল এলাকা থেকে আত্মগোপন করেছেন।

স্থানীয় সাবেক ইউপি সদস্য জহর মিস্ত্রি বলেন,

বিজন একজন দালাল কায়দার লোক। জমি আর নি:সন্তান ঘরে সন্তান বেচা ওর কাজ। আর এ নিয়ে কেউ কিছু বললে তাকে হুমকি দেওয়া হয়।

এ ব্যাপারে জানতে অভিযুক্ত বিজন হালদার অভিযোগ অস্বীকার করে বলেন,

আমি এলাকায় রাজনীতি করি। তাই এলাকার কিছু লোক প্রতিহিংসা বশত আমার বিরুদ্ধে এমন মিথ্যা অভিযোগ দিচ্ছে। অন্যের সন্তান আমি কেন বেঁচে দিবো?

নেছারাবাদ থানার অফিসার (ওসি) মো. আবির মোহাম্মাদ হোসেন জানান,

ওই শিশুটিকে ঢাকা থেকে উদ্ধার করা হয়েছে। তবে বাচ্চাটি বিক্রির কথা শুনেনি। তা ওই লোকের কাছে পালতে দিয়েছিল বলে শুনেছি। শিশুটিকে আগামী রোববার (২৩ জানুয়ারি) আদালতে দেওয়া হবে।

বার্তা বাজার/আর এম সা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর