বাউফলে খাল দখল করে পাকা ভবন নির্মাণ

পটুয়াখালীর বাউফলে খাল দখল করে পাকা ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। পৌর শহরের কাগুজিরপুল- মদনপুরা ব্রিজ সংলগ্ন আলোকি খালের প্রায় ১০ফুট দখল করে ভবন নির্মাণ করছেন কমল পাল (৪৫) নামের এক ব্যক্তি। তিনি কাগুজিরপুল পালপাড়ার কানাই পালের ছেলে।  মাটির পাত্র তৈরির চুল্লি নির্মাণ করতে খাল দখল করে ওই পাকা ভবন নির্মাণ করছেন।

এদিকে, নির্মাণ কাজ বন্ধ রাখার মৌখিক নির্দেশ দিয়েছে পৌরসভা কর্তৃপক্ষ।

সরেজমিনে দেখা যায়, বাউফল পৌরসভার ২নং ওয়ার্ডের কাগুজিরপুল-মদনপুরা ব্রিজ সংলগ্ন এলাকায় আলোকি খালের প্রায় ১০ফুট সরকারি জায়খা দখল করে পাকা ভবণ নির্মাণ কাজ করছেন কয়েকজন শ্রমিক। খালের তলদেশ থেকে রাস্তা সমান উচ্চতায় গাইডওয়াল নির্মাণ কাজ শেষ। মূল ভবন নির্মাণের কাজ চলছে।

কর্মরত শ্রমিকেরা জানান, কমল পাল মাটির জিনিসপত্র তৈরির চুল্লি নির্মাণের জন্য পাকা ভবন তৈরি করছেন। তারা দৈনিক হাজিরায় কাজ করছেন।

এ ব্যাপারে কমল পাল বলেন, ‘ ক্রয়কৃত জমিতে স্থাপনা নির্মান করছি।

জমি মেপে নির্মাণ করছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মাপ না দিয়ে অনুমানে ঘর নির্মাণ করছি। একটু অংশ সরকারী জায়গায় যেতে পারে ।

এব্যাপারে পৌরসভার ইঞ্জিনিয়ার আতিকুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে লোক পাঠিয়ে কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। রোববার লিখিত ভাবে তাকে স্থাপনা ভাঙ্গার নোটিশ দেয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. আল-মিন বলেন, অবৈধ খাল দখল করলে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে।

হান্নান/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর