তিতাসে জমি নিয়ে বিরোধের জেরে স্বামী-স্ত্রীকে পিটিয়ে জখম

কুমিল্লার তিতাস উপজেলায় বোরো ধানের চারাগাছ উপড়ানোকে  কেন্দ্র করে স্বামী স্ত্রীকে পিটিয়ে ও কুপিয়ে আহত করেছে প্রতিপক্ষ। আহতদের স্থানীয়রা উদ্ধার করে তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা দিয়ে দুই জনকেই  উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল প্রেরণ করা হয়েছে।

আহতরা হলেন, উপজেলার খলিলাবাদ গ্রামের  ফাতেমা আক্তার (৩৫) ও স্বামী মহসিন মিয়া (৩৮)। শুক্রবার (২১ জানুয়ারি) বেলা ১১টায়  উপজেলার নারান্দিয়া ইউনিয়ন খলিলাবাদ গ্রামের খোয়াজ বাড়ীর দক্ষিণ পাশে মহসিনের ফসলি জমিতে ঘটনাটি ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার খলিলাবাদ গ্রামের  মহসিন মিয়া ও প্রবাসী অহিদ মিয়া গংদের সাথে দীর্ঘদিন যাবৎ জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে তারই জের ধরে ঘটনাটি ঘটেছে।

আহত মহসিন মিয়া জানান, আমরা মাদবর মিয়ার মেয়ে ও স্ত্রীর কাছ থেকে ৫ শতাংশ জমি ক্রয় করে প্রায় ২৫ বছর যাবৎ জমিতে চাষাবাদ করে আসছি। এবছর বোরোধানের চারাগুলো লাগানোর  পর লতিফা ও তার মেয়েরা একাধিকবা চারাগুলো উপড়িয়ে ফেলেছে তার পরও আমরা কিছু বলিনি, আজও লতিফা ও তার চার মেয়ে আমার জমিতে গিয়ে বোরোধান গুলো উপড়িয়ে ফেলেতেছে শুনে দৌঁড়ে গিয়ে বাধা দিলে লতিফা ও তার চার মেয়ে আমাকে এলোপাতাড়ি পিটিয়ে কুপিয়ে আহত করে এবং আমার স্ত্রী আমাকে বাঁচাতে এগিয়ে আসলে তাকেও কুপিয়ে পিটিয়ে আহত করে।

এদিকে অভিযুক্ত প্রবাসীর স্ত্রী লতিফা জানান, এটা আমার স্বামীর ক্রয় করা সম্পত্তি। মৃত ছোবাহানের ছেলে আউয়াল মিয়ার কাছ থেকে আমার স্বামী ২শতক জায়গা ক্রয় করে সেই কারনে আমি ধানের চারা লাগাতে বাঁধা দিলে মারামারির ঘটনা ঘটে। উক্ত ঘটনায় আহত মহসিনের বাবা সেরু মিয়া বাদী হয়ে তিতাস থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেন।

তিতাস থানার অফিসার ইনচার্জ সুধীন চন্দ্র দাস বলেন, মারামারির ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

আসলাম/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর