মহাসিং নদীতে সেতু উন্নয়নের ধারাবাহিকতা মাত্র : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে সারাদেশে যে উন্নয়ন হচ্ছে তা দৃষ্টান্ত স্থাপন করার মতো। সুনামগঞ্জ জেলায়ও অনেক উন্নয়ন হচ্ছে। এই উন্নয়নের ধারাবাহিকতাই হলো পাগলায় মহাসিং নদীর উপর সেতু নির্মাণ। আশা করছি আগামী দু’বছরের মধ্যে সেতুটি একটি দৃশ্যমানরূপ ধারণ করবে। আমাদের সরকার অনেক উন্নয়ন করছে। সরকারের প্রতি আস্থা রাখতে পারেন। সরকার জনগণের পাশে আছে।

শুক্রবার (২১ জানুয়ারি) সকালে শান্তিগঞ্জ উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নে রায়পুর-কাদিপুর অংশে মহাসিং নদীর উপর সেতু নির্মাণের জায়গা পরিদর্শনে এসে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, মহাসিং নদীর এ অংশে একটি সেতু করবো এটি আমার স্বপ্ন ছিলো। আমি প্রথম থেকেই চেয়েছি সেতুটি হোক। উপজেলায় আরো অনেক কাজ করেছি। নোয়াখালীতে সেতু করেছি, পাথারিয়ায় সেতু নির্মাণের কাজ চলমান। এখন পাগলার এ সেতু কাজ শুরু হবে। ইতোমধ্যে নদীর গভীরতা যাচাই-বাচাইয়ের কাজ সম্পন্ন হয়েছে। এটি পাগলার জন্য অনেক উন্নয়ন বয়ে আনবে। কাজটি সম্পন্ন করতে সকলের সহযোগিতা দরকার।

মন্ত্রী আরও বলেন, আমি চাই এলাকার উন্নয়নে অবদান রেখেছেন যদি এমন কোনো বিশিষ্ট ব্যক্তি থাকেন বা বীর মুক্তিযোদ্ধা থেকে থাকেন তাঁদের নামানুসারে সেতুটির নাম করণ কারা হোক। যদিও স্থানীয় নেতা কর্মীরা তাৎক্ষণিক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের নামে সেতুটির নাম করণের দাবি করেন।

এসময় সহকারি কমিশনার (ভূমি) সকিনা আক্তার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজি মোক্তাদির হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নূর হোসেন, পশ্চিম পাগলা ইউনিয়নের চেয়ারম্যান মো. জগলুল হায়দার ও সাবেক চেয়ারম্যান মো. নূরুল হকসহ আরও নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নেওয়াজ/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর