এখনো সিদ্ধান্ত হয়নি চবি বন্ধের

সারাদেশে করোনা প্রকোপ বেড়ে যাওয়া সত্তেই পরিস্থিতির অবনতি হওয়ায় আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। তবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) বন্ধ হচ্ছে কি না তা নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি কর্তৃপক্ষ।

আজ শুক্রবার (২১ ফেব্রুয়ারি) দুপুর ৩টার দিকে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান।

তিনি বলেন, “চাইলেই তো বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেওয়া যাবে না। চূড়ান্ত সিদ্ধান্ত সবার সঙ্গে কথা না বলে নিতে পারবো না। সকাল থেকেই সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলছি। কোনো সিদ্ধান্ত নেওয়া হলে আমরা জানিয়ে দেবো”

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী মেহেরাব হাসান গণমাধ্যমকে বলেন, ‘এখন বিশ্ববিদ্যালয় বন্ধ হলে সবচেয়ে ক্ষতির সম্মুখীন হবে শেষ বর্ষের শিক্ষার্থীরা। স্বাস্থ্যবিধি মেনে অন্তত ক্লাস চলমান রাখা প্রয়োজন। যদি তা একান্তই সম্ভব না হয় তাহলে পরীক্ষাগুলো যেন চলমান থাকে সেটাই চাই।’

এর আগেই ১৮ জানুয়ারি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সব ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এছাড়া বিভাগগুলো চাইলে সশরীরের পাশাপাশি অনলাইনে ক্লাস নিতে পারবে বলেও জানায় কর্তৃপক্ষ।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর