বেটি পড়াও বলতে গিয়ে মুখ ফসকে বেটি পটাও, সমালোচনায় মোদি

ভারতের পঞ্চদশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বেশ কিছু দিন আগেই আন্তর্জাতিক মঞ্চে ভাষণ দিতে গিয়ে টেলিপ্রম্পটার বিভ্রান্তিতে নাজেহাল হয়েছিলেন, “এবার তার স্বপ্নের ‘বেটি বাঁচাও, বেটি পড়াও’ এই স্লোগানকে ভুলভাবে উল্লেখ করে নেটিজেনদের সমালোচনার শিকার হলেন তিনি।

প্রতিবেদনে বলা হয়, ‘বৃহস্পতিবার ব্রহ্ম কুমারী আয়োজিত ‘আজাদি কি অমৃত মহোৎসব সে স্বর্নিম ভারত কি ঔর’ কর্মসূচির উদ্বোধনী ভাষণ দিচ্ছিলেন মোদি। সেখানে বেটি পড়াও বলতে গিয়ে মুখ ফস্কে তিনি বলে ফেলেন বেটি পটাও। তারপরেই ওই মন্তব্য ঘিরে শুরু হয় মিমের বন্যা। নানাবিধ কটাক্ষ শুরু করেন নেটিজেনরা।

সমালোচনার গুলির মধ্যে বেশ কয়েকটিতে তার টেলিপ্রম্পটার দেখে বক্তৃতা দেয়াকেও কটাক্ষ করা হয়। একজন লেখেন,‘বেটি বাঁচাও, বেটি পটাও এখন বিজেপির স্লোগান। ওই দলটির থেকে এর চেয়ে বেশি কিছু আশা করি না।’ আরেকজন ওই বক্তব্যের সঙ্গে রাহুল গান্ধির একটি ছবি জুড়ে লিখেছেন, ‘আমার জন্য পাত্রী দেখুন।’ তবে মুখ ফস্কে এই শব্দটি ছাড়া বাকি অনুষ্ঠান সাবলীলভাবেই সামলেছেন মোদি। সূত্র: আনন্দবাজার

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর