ঘুম থেকে আর উঠলেন না হলিউডের নায়িকা মিমি

হলিউডের জনপ্রিয় অভিনেত্রী ইভাট মিমিও আর নেই। সোমবার ১৭ জানুয়ারি তিনি মারা যান। বিষয়টি গণমাধ্যমে তার ম্যানেজার নিশ্চিত করেছেন।

ম্যানেজার বলেন, দ্য টাইম মেশিন খ্যাত এই নায়িকা লস অ্যাঞ্জেলেসের বেল এয়ারে তার নিজ বাড়িতে ঘুমের ভেতরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বার্ধক্যের কারণে তিনি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর।

নায়িকা মিমিও র উল্লেখিত সিনেমার মধ্যে রয়েছে, হোয়ার দ্য বয়েজ, আর লাইট ইন দ্য পিয়াৎজা, টয়েজ ইন দ্য অ্যাটিক, এবং ইতিহাস পড়া ড. কিলডেয়ার’।

এছাড়াও তিনি ১৯৬৩ সালের টয়েস ইন দ্য অ্যাটিক, ছবিতে একজন নববধূর চরিত্রে, ১৯৬৪ সালে ড. কিলডেয়ার, মৃগী রোগীর চরিত্রে। ১৯৬৫ সালে ‘জয় ইন দ্য মর্নিং’ সিনেমায় ফের নববধূর চরিত্রে অভিনয় করেন সুনাম অর্জন করেন।

সিনেমায় অভিনয়ের বাইরেও জনপ্রিয় সিরিজ ‘দ্য মোস্ট ডেডলি গেম’এ অভিনয়ের জন্য তিনি ৩ বার গোল্ডেন গ্লোবের জন্য মনোনয়ন পেয়েছিলেন। অন্যদিকে ৭০-৮০ দশকে তিনি হলিউডের টেলিভিশনের সিনেমায় অভিনয় করেন।পাশাপাশি বেশ কয়েকটি চিত্রনাট্য লেখাতেও সাহায্য করে তিনি সুনাম অর্জন করেন।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর