কলকাতার নতুন ছবিতে জয়া

বাংলাদেশী মডেল ও অভিনেত্রী জয়া আহসান ত্রীমানিক বন্দ্যোপাধ্যায়ের লেখা বহুল প্রশংসিত উপন্যাস,পুতুলনাচের ইতিকথা, অবলম্বনে একই নামের চলচ্চিত্র নির্মাণ করবেন সুমন মুখোপাধ্যায়। হারবার্ট,কাঙাল মালসাট,খ্যাত এই পরিচালকের সেই ছবিতে দেখা যাবেন। ছবির কুসুম চরিত্রে অভিনয় করবেন জয়া। শশী ও কুমুদের অন্য দুই চরিত্রে দেখা যাবে আবীর চট্টোপাধ্যায় ও পরমব্রত চট্টোপাধ্যায়কে।

এছাড়া আরও দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে ধৃতিমান চট্টোপাধ্যায় ও অনন্যা চট্টোপাধ্যায়কে। উপন্যাসে অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র কুসুম। ছবিতেও থাকবে তেমনই। কেমন লাগছে এমন বহুল পরিচিত, প্রশংসিত চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছি ।

জয়া আহসান বলেন, “বাংলা সাহিত্যের ইতিহাসে,পুতুলনাচের ইতিকথা, বড় একটা জায়গা নিয়ে আছে। সেই উপন্যাসের কুসুম চরিত্রে অভিনয় যেকোনো অভিনেত্রীর জন্য বড় সুযোগ। আমি চেষ্টা করব ভালো করার।”

তিনি আরও বলেন, “মানিকের উপন্যাস থেকে চলচ্চিত্রে কাজ করা ছাড়াও জয়া মুখিয়ে আছেন সুমনের সঙ্গে কাজ করতেও,‘উনি আমার ভীষণ পছন্দের পরিচালক। তাঁর হারবার্ট তো দারুণ একটি কাজ। উনার সঙ্গে পাঁচফোড়ন -এ ছোট একটা কাজ করেছি। এবার পূর্ণদৈর্ঘ্য ছবি করতে যাচ্ছি। এ ছাড়া ছবিতে ভালো ভালো শিল্পী আছেন। সব মিলিয়ে আশা করি দর্শকদের কাছে দারুণ উপভোগ্য হবে।”

ছবিতে ভারতবর্ষের স্বাধীনতা-পূর্ববর্তী সময়কে ফ্রেমবন্দি করবেন সুমন। মূল উপন্যাসের সময়টা আরো পেছনে ছিল, আমি খানিকটা এগিয়ে এনেছি। উপন্যাসের সব কিছু চলচ্চিত্রে ধরানো সম্ভব নয়। দুটি মাধ্যম আলাদা। আমি চারিত্রিক রসায়নের ওপর বেশি জোর দিয়েছি,বলেন সুমন। প্রখ্যাত এই পরিচালকের বাবা অরুণ মুখোপাধ্যায় পুতুলনাচের ইতিকথা মঞ্চস্থ করেছিলেন, সুমন তৈরি করছেন চলচ্চিত্র।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর