ছাত্রকে যৌন নির্য‌াতন শিক্ষক গ্রেপ্তার

রাজশাহীর বাগমারা উপজেলায় ছাত্রকে (৯) যৌন নির্য‌াতনের অভিযোগে এক মাদ্রাসাশিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার করে আজ শুক্রবার সকালে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার বাসুপাড়া ইউনিয়নের একটি হাফেজিয়া মাদ্রাসায় দীর্ঘ দিন ধরে শিশুশিক্ষার্থীদের কোরআন শিক্ষার কার্যক্রম চলছে। আশপাশের শিশুশিক্ষার্থীরা সেখানে থাকত। মাদ্রাসার কর্তৃপক্ষ সেখানেই থাকা–খাওয়ার ব্যবস্থা করেন। এ জন্য দুজন শিক্ষক নিয়োগ দেওয়া হয়।

গত বুধবার মাদ্রাসার এক ছাত্রকে শিক্ষক শাকিল আহম্মেদ নিজ কক্ষে ডেকে নিয়ে যৌন নির্য‌াতন করেন এবং ঘটনাটি কাউকে না বলার জন্য ছাত্রকে হুমকিও দেন তিনি। যৌন নির্য‌াতনের শিকার ছাত্র কৌশলে মাদ্রাসা থেকে বাড়িতে চলে যায়। পরে সে বাড়িতে গিয়ে অভিভাবকদের কাছে ঘটনাটি খুলে বলে এবং মাদ্রাসায় আর যাবে না বলে অভিভাবকদের জানায়। তবে ছাত্রের পরিবার বিষয়টি প্রথমে প্রকাশ না করলেও পরে তা প্রকাশ পায়।

বিষয়টি জানার পর বাগমারা থানার পুলিশ বিষয়টি তদন্ত করে এবং যৌন নির্য‌াতনের শিকার ওই শিশুর সঙ্গে কথা বলে। শিশুটি যৌন নির্য‌াতনের বর্ণনা দিলে গতকাল রাতে পুলিশ মাদ্রাসায় অভিযান চালায়। এ সময় মাদ্রাসা থেকে অভিযুক্ত শিক্ষক শাকিলকে পুলিশ আটক করে।

এ ঘটনায় রাতে শিশুর বাবা থানায় মামলা করেন। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ সকালে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর