৯ বছরের ছাত্রকে বলৎকার; শিক্ষক গ্রেপ্তার

বলৎকারের অভিযোগে গতকাল বৃহস্পতিবার রাতে এক মাদ্রাসাশিক্ষককে গ্রেপ্তার করে পুলিশ ঘটনাটি রাজশাহীর বাগমারা উপজেলার। শুক্রবার (২১ জানুয়ারি) সকালে ওই শিক্ষককে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ ও এলাকার কয়েক বাসিন্দার সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলার বাসুপাড়া ইউনিয়নের একটি হাফেজিয়া মাদ্রাসায় দীর্ঘদিন ধরে শিশুশিক্ষার্থীদের কোরআন শিক্ষার কার্যক্রম চলছে। আশপাশের শিশুশিক্ষার্থীরা সেখানে থাকত। মাদ্রাসার কর্তৃপক্ষ সেখানেই থাকা–খাওয়ার ব্যবস্থা করেন। এ জন্য দুজন শিক্ষক নিয়োগ দেওয়া হয়।

গত বুধবার মাদ্রাসার এক ছাত্রকে (৯) অভিযুক্ত শিক্ষক শাকিল আহম্মেদ (২০) নিজ কক্ষে ডেকে নেন। এ সময় তিনি দায়িত্ব পালন করছিলেন। পরে ছাত্রকে তাঁর কক্ষেই বলৎকার করেন তিনি। কাউকে না বলার জন্য ছাত্রকে হুমকিও দেন তিনি। বলৎকারের শিকার ছাত্র কৌশলে মাদ্রাসা থেকে বাড়িতে চলে যায়। পরে সে বাড়িতে গিয়ে অভিভাবকদের কাছে ঘটনাটি প্রকাশ করে এবং মাদ্রাসায় আর যাবে না বলে অভিভাবকদের জানায়। তবে ছাত্রের পরিবার বিষয়টি প্রথমে প্রকাশ না করলেও পরে তা প্রকাশ পায়।

বাগমারা থানার পুলিশ বিষয়টি তদন্ত করে এবং বলৎকারের শিকার শিশুর সঙ্গে কথা বলে। এ সময় শিশুটি ঘটনার বর্ণনা দিলে গতকাল রাতে পুলিশ মাদ্রাসায় অভিযান চালায়। এ সময় মাদ্রাসা থেকে অভিযুক্ত শিক্ষক শাকিলকে পুলিশ আটক করে।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাক আহম্মেদ বলেন, পুলিশের জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার শিক্ষক নিজের অপরাধের কথা স্বীকার করেছেন। এ ঘটনায় তিনি অনুতপ্ত বলে পুলিশকে জানিয়েছেন।

বার্তাবাজার/আর এম সা/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর