পুলিশকে ধ্বংসের ষড়যন্ত্র করছে সরকার : রিজভী

র‌্যাবকে ধ্বংস করে এখন পুলিশকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে সরকার বলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ (বৃহস্পতিবার) দুপুরে নয়াপল্টনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন।

তিনি আরোও বলেন, সরকার র‌্যাবের ভাবমূর্তি শেষ করে দিয়েছে। বিএনপির আমলে দেশনেত্রী খালেদা জিয়া র‌্যাব গঠন করেছিলেন দেশের ভাবমূর্তি অক্ষুন্ন রাখার জন্য। এই র‌্যাবকে কখনোই রাজনৈতিকভাবে ব্যবহার করা হয়নি। আজ র‌্যাব আন্তর্জাতিক পর্যায়ে মানবতাবিরোধী বেআইনি সংগঠন হিসেবে পরিগণিত হচ্ছে।

বিএনপির রাজনীতি হচ্ছে গঠনমূলক রাজনীতি উল্লেখ রিজভী বলেন, বিএনপি যেমন বারবার গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য লড়াই করেছে, তেমনি মানব সেবার জন্য কাজ করেছে। বিএনপির প্রতিষ্ঠাতা মানব সেবার এক উজ্জ্বল দৃষ্টান্ত। তিনি স্বেচ্ছাসেবকদের মাধ্যমে জাতি গঠন করার জন্য একের পর এক কর্মসূচি দিয়েছিলেন। জিয়াউর রহমান হালখাতা কর্মসূচি হাতে নিয়েছিলেন। গ্রামের মানুষ যাতে চিকিৎসা পায় তার জন্য পল্লী চিকিৎসকের ব্যবস্থা করেছিলেন। হাজার হাজার পল্লী চিকিৎসক নিয়োগ করেছিলেন।

বার্তা বাজার/ আর এম সা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর