চারটি প্রদেশ ঘোষণার দাবিতে আইনি নোটিশ

বাংলাদেশে ঢাকা,চট্টগ্রাম,রাজশাহী ও খুলনাকে প্রদেশ ঘোষণা, চারটি হাইকোর্ট চালু ব্যবস্থা নিতে আইনি নোটিশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অশোক কুমার ঘোষ।

আজ বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, মন্ত্রিপরিষদ সচিব, স্বরাষ্ট্র সচিব ও আইন সচিব বরাবরে আইনি (লিগ্যাল) নোটিশ পাঠানো হয়েছে।

রাজনৈতিক নেতাদের সঙ্গে আলোচনা করে নোটিশ পাওয়ার ছয় মাসের মধ্যে দেশে চারটি প্রদেশ ঘোষণাসহ এ সংক্রান্ত ব্যবস্থা গ্রহণ করতে অনুরোধ করা হয়েছে। অন্যথায় হাইকোর্টে জনস্বার্থে রিট করা হবে বলে উল্লেখ করা হয়েছে।

নোটিশে বলা হয়, বর্তমানে বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা অত্যন্ত সুদৃঢ়। এ অবস্থায় সুশাসনের জন্য প্রশাসনিক ব্যবস্থা পুনর্বিন্যাস করা আবশ্যক।

এতে উল্লেখ করা হয়, বাংলাদেশের আয়তন কম হলেও জনসংখ্যা অনেক বেশি। ঢাকা শহরে বাসা ভাড়া অত্যাধিক এবং এখানে তীব্র যানজট। একমাত্র প্রশাসনিক ব্যবস্থা পুনর্বিন্যাস ছাড়া এ সমস্যার সমাধান করা সম্ভব নয়।

বার্তা বাজার/ আর এম সা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর