সাভারে ভেজাল গুড় কারখানায় অভিযান

ঢাকার সাভারে ভ্রাম্যমাণ আদালত একটি ভেজাল গুড় তৈরীর কারখানায় অভিযান চালিয়ে অর্থদন্ড প্রদান সহ কারখানার সকল কার্যক্রম বন্ধ করে দিয়েছে। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রাতে সাভার নামা বাজার এলাকায় রুপা এন্টারপ্রাইজ নামের ভেজাল গুড় তৈরীর কারখানায় অভিযান পরিচালিত হয়।

সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদুর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এব্যাপারে বার্তা বাজারকে তিনি জানান, সাভার নামা বাজার এলাকায় চিটা গুড়, ডালডা, গরুর চর্বি, আঠা ও কাপড়ের রং এর মিশ্রনে তৈরি ভেজাল গুড় উৎপাদন করে আসছিলো রুপা এন্টারপ্রাইজ নামের কারখানাটি। আজ সেখানে অভিযান পরিচালনা করা হয়েছে। ভোক্তা অধিকার আইনে অভিযুক্তকে ৩০ হাজার টাকা অর্থদন্ড প্রদান সহ এর গুড় উৎপাদন কার্যক্রম বন্ধ করা হয়েছে।

এধরণের অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি। অভিযান চলাকালে সাভার মডেল থানা পুলিশ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারি ইন্সপেক্টর সহায়তা করেছেন।

আল মামুন/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর