কনকনে শীতে কাহিল পঞ্চগড়ের মানুষ

কনকনে শীতে আর হিমেল হাওয়ায় কাঁপছে সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের মানুষ। সন্ধ্যা ঘনিয়ে রাত শুরু হতেই অনুভূত হচ্ছে প্রচন্ড শীত। গত কয়েকদিন থেকে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। রাতভর বৃষ্টির মতো ঝড়ছে কুয়াশা। এই হাড় কাঁপানো শীতে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) ভোর থেকে বিকাল পর্যন্ত জেলার বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে, ঘন কুয়াশার চাদরে ঢেকে গেছে পথ-ঘাট। হেড লাইট জ্বালিয়ে চলছে যানবাহন। শীত নিবারণের জন্য অনেকে খড়কুটা জ্বালিয়ে আগুন পোহাচ্ছেন। আবার অনেকেই কাজের সন্ধানে সাত-সকালে বের হয়েছেন।

তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের কালদাস পাড়া এলাকার রহিম উদ্দিন নামের এক অটোরিকশা চালক বলেন, ঠান্ডা বাতাসে অটোরিকশা চালাতে গিয়ে হাত- পা যেন অবশ হয়ে যাচ্ছে। কিন্তু না চালিয়ে উপায় কী ? ছেলে মেয়ে বউ বাচ্চাকে কি খাওয়াবো।

মহানন্দা নদীর পাথর তোলা এক শ্রমিক বলেন, দুই দিন ধরে প্রচন্ড ঠান্ডা পড়ছে এই ঠান্ডাতে মন চাচ্ছে না পাথর তুলি কিন্তু করার কিছুই নেই। একদিন কাজ না করলে পেটে ভাত যায় না। আজ বৃহস্পতিবার সকাল ৯ টায় তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস ।

আল আমিন/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর