ডা. মুরাদ হাসানকে খুঁজছে পুলিশ

সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে নির্যাতন ও দুর্ব্যবহারের অভিযোগে স্ত্রী ডা. জাহানারা এহসানের করা সাধারণ ডায়েরি (জিডি) তদন্ত শুরু করেছে ধানমন্ডি থানা পুলিশ। তবে তিনি (মুরাদ) আত্মগোপনে থাকায় তাকে জিজ্ঞাসাবাদ করতে পারেননি তদন্ত কর্মকর্তা।

থানা সংশ্লিষ্টরা বলছেন, জিডিতে বিবাদীর ঠিকানা দেওয়া আছে ধানমন্ডি। আর সেখানে তিনি নেই। তাই তাকে খোঁজা হচ্ছে। তদন্তে বেশ কিছু অগ্রগতিও আছে।

বৃহস্পতিবার সকালে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একরামুল মিয়া বলেন, জিডি তদন্তের অনুমতির পর একজন সাব-ইন্সপেক্টর এটা নিয়ে কাজ করছেন। তদন্ত চলছে, অগ্রগতিও আছে।

গত ৬ জানুয়ারি জাহানারা এহসান রাজধানীর ধানমন্ডি থানায় তার স্বামী মুরাদের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনে জিডি করেন। এর দুইদিন পর তদন্ত কর্মকর্তা ধানমন্ডি থানার উপপরিদর্শক রাজীব হাসান জিডি তদন্তের অনুমতি চেয়ে আদালতে আবেদন করেন। তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে ৯ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম মো. মামুনুর রশিদ জিডি তদন্তের অনুমতি দেন।

তদন্ত কর্মকর্তারা বলছে
জিডির তদন্ত কর্মকর্তা উপ পরিদর্শক (এসআই) রাজীব হাসান বলেন, ‘বিবাদী (ডা. মুরাদ হাসান) ঘটনার দিন কি ধরনের হুমকি দিয়েছিলেন তা আমরা তদন্ত করছি। এ ব্যাপারে বাদীর স্টেটমেন্ট নেওয়া হয়েছে। তবে বিবাদী কোথায় আছেন তাকে খোঁজা হচ্ছে। তাকে (ডা. মুরাদ) না পাওয়ায় এখনও জিজ্ঞাসাবাদ করা হয়নি।’

রাজীব হাসান বলেন, ‘তার (মুরাদ) সঙ্গে আমরা কথা বলব, তিনি কোথায় আছেন তাও জানি না। যেহেতু ঠিকানা দেওয়া আছে ধানমন্ডি আর এখানে তো উনি নেই- যে গিয়ে জিজ্ঞাসাবাদ করব। তাকে পেলে বিস্তারিত আরও বলতে পারব।’

এবিষয়ে প্রতিবেদন কবে দেওয়া সম্ভব হবে জানতে চাইলে পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘ফেব্রুয়ারির মাঝামাঝি একটা তারিখ আছে। দেখি এই সময়ের মধ্যে তদন্তের কতটুকু অগ্রগতি হয়। আর বিবাদিকে তো আমরা তার ঠিকানায় পাচ্ছি না। আবার মারধর ও হত্যা হুমকির অভিযোগে তার স্ত্রী ডা. জাহানারা থানায় জিডি করার পর থেকে তিনি বাসায় ফেরেননি।’

বার্তাবাজার/আর এম সা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর