যে কারণে অন্তত দুই ম্যাচ খেলবেন না মাশরাফী

বাংলাদেশী ক্রিকেটার মাশরাফী বিন মোর্ত্তজার পিঠের ব্যথাটা বেড়েছে। টানা দুই দিন বোলিং করতে রান-আপ নিলেও পেরে উঠতে পারেননি ব্যথার সঙ্গে। তাই থাকতে পারছেন না বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের শুরুর দিকে। সাবেক এই অধিনায়ক এবারের আসরে খেলছেন মিনিস্টার ঢাকার হয়ে।

চোটের কারণে অন্তত দুই ম্যাচ খেলতে পারবেন না মাশরাফী। এমনটাই জানিয়েছেন মিনিস্টার ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

“মাশরাফী ভাই থাকলে দলের পেস বোলিং ডিপার্টমেন্ট আরও সমৃদ্ধ হয়ে যায়। কন্ডিশন বিবেচনায় উনার অভিজ্ঞতা অনেক কাজে আসে। প্রথম দুইটা ম্যাচে উনাকে সম্ভবত পাব না। তৃতীয় ম্যাচে তিনি থাকবেন ইনশাআল্লাহ্‌, আমি আশাবাদী। ”

গত মঙ্গলবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে বোলিং অনুশীলন করেন মাশরাফী। নেটে থাকা তামিম ইকবালকে দুটি বল করে তৃতীয় বল করার সময় বসে যান মাঠে। এরপর জানা যায় কোমরের নিচের অংশে (গ্লুটস) চোট পেয়েছেন।

এর আগে পিঠের ব্যথার কারণে ঠিকমতো অনুশীলন করতে পারছিলেন না। যে জন্য ব্যথা নাশক ইনজেকশন নেন মাশরাফী। তাতে ব্যথা কিছুটা কমায় পুরোদমে অনুশীলন করা শুরু করলেও নতুন চোটে ছিটকে যেতে হলো তাকে।

২০২০ সালের ১৮ ডিসেম্বর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালে জেমকন খুলনার হয়ে গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে সবশেষ প্রতিযোগিতা মূলক ম্যাচ খেলেন টাইগারদের এই সাবেক অধিনায়ক।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর