৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ হতে পারে আজ

৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশের জন্য সব ধরনের প্রস্তুতি শেষ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আজ বৃহস্পতিবার (২০ জানুয়ারি) এই বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে।

পিএসসির একাধিক কর্মকর্তা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। তবে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন এ বিষয়ে সরাসরি কোন উত্তর দেননি।

গতকাল রাতে জানতে চাইলে পিএসসি চেয়ারম্যান বলেন, ‘আগামীকাল (বৃহস্পতিবার) ৪৩তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশের সম্ভবনা রয়েছে।’

তবে নাম প্রকাশে অনুচ্ছিক এক কর্মকর্তা বলেন, ‘বৃহস্পতিবার কমিশনের সভার পর ৪৩তম প্রিলিমিনারির ফল প্রকাশ করা হবে। এ জন্য সব ধরনের প্রস্তুতি শেষ করা হয়েছে।’

গত বছরের ২৯ অক্টোবর অনুষ্ঠিত হয় এই প্রিলিমিনারি পরীক্ষা। আটটি বিভাগীয় শহরের ৩৬৯ কেন্দ্রে একযোগে এ পরীক্ষা হয়। এতে এ পরীক্ষায় অংশ নিতে আবেদন করেন ৪ লাখ ৪২ হাজার ৮৩২ জন চাকরিপ্রার্থী, যা বিসিএসের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ আবেদনের রেকর্ড।

গত বছরের ৩০ নভেম্বর ৪৩তম সাধারণ বিসিএসের বিজ্ঞপ্তি দেয় পিএসসি। ৩০ ডিসেম্বর থেকে শুরু হয় আবেদন প্রক্রিয়া।

শুরুতে আবেদনের শেষ সময় এ বছরের ৩১ জানুয়ারি করা হলেও পরে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সুপারিশে সময় বাড়িয়ে ৩১ মার্চ পর্যন্ত করা হয়।

৪৩তম বিসিএসের মাধ্যমে সরকার বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জনকে নিয়োগ দেবে।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর