২২৫ মাস পর দুই ইউনিয়নে নির্বাচন

নোয়াখালীর হাতিয়া সূখচর ও নলচিরা ইউনিয়নে উপজেলার দীর্ঘ ২২৫ মাস পর নির্বাচন হতে যাচ্ছে। এর আগে সর্বশেষ নির্বাচন ১৮ বছর আগে ২০০৩ সালের ৬ মার্চ। হয়েছিলো অন্যদিকে অনেক দিন পর অনুষ্ঠিত নির্বাচনকে ঘিরে ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। প্রার্থীরা সমর্থকদের সঙ্গে নিয়ে জমা দিচ্ছেন মনোনয়নপত্র। আগামী ১০ ফেব্রুয়ারি এই দুই ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে।

হাতিয়া নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচন কমিশন গত ৪ জানুয়ারি এই দুই ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী ১৬ জানুয়ারি ছিল মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। গত ১৭ জানুয়ারি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. জাকির হোসেনের কার্যালয়ে অনুষ্ঠিত হয় প্রার্থীদের মনোনয়ন বাছাই কার্যক্রম। বাছাইতে সূখচর ইউনিয়নের কারও মনোনয়ন বাতিল হয়নি। নলচিরা ইউনিয়নে মনোনয়নপত্রের সঙ্গে সঠিক কাগজপত্র না থাকায় সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী ৩ জন ও সাধারণ সদস্য প্রার্থী ৪ জনের মনোনয়ন বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ জাকির হোসেন বলেন, “আগামী ১০ ফেব্রুয়ারি এই দুই ইউনিয়নে সাধারণ ব্যালটের মাধ্যমে হবে নির্বাচন। গত সোমবার শেষ হয়েছে প্রার্থীদের মনোনয়ন পত্র বাছাই। এতে মহিলা সদস্য পদে ৩ জন ও সাধারণ সদস্য পদে ৪ জনের মনোনয়ন বাতিল হয়”

হাতিয়া উপজেলায় ১১টি ইউনিয়নের মধ্যে দ্বিতীয় ধাপে ৭টি ইউনিয়নের নির্বাচন সম্পন্ন হয়েছে। এখন হবে দুই ইউনিয়নের নির্বাচন। এদিকে নদীর ওপারের হরনী ও চানন্দী ইউনিয়নের নির্বাচনে তফসিল এখনও ঘোষণা করা হয়নি।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর