আবারও আর্জেন্টিনা-ব্রাজিলের লড়াই

বিশ্ব ফুটবলে আর্জেন্টিনা বনাম ব্রাজিল মানেই বাড়তি উন্মাদনা। এই লড়াইয়ে যেন বাড়তি রোমাঞ্চ থাকে পুরো পৃথিবী জুড়ে। আইকন ফুলবলার আর খেলার বিভিন্ন বিষয় নিয়ে চলে নানা তর্ক-বিতর্ক। তারপরও ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচ দেখতে মুখিয়ে থাকেন পুরো পৃথিবীর সমর্থকরাই।

ফুটবল ভক্তদের জন্য এবার সুখবর দিয়েছে ব্রাজিলের সংবাদমাধ্যম এল গ্লোবো। তাদের প্রতিবেদন বলছে, ২০২২ সালেই প্রীতি ম্যাচে মুখোমুখি হতে পারে আর্জেন্টিনা ও ব্রাজিল। যদিও ম্যাচটির সময়সূচি সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি।

তবে ধারণা করা হচ্ছে, চলতি বছরের জুনেই হতে পারে ম্যাচটি। আর এটি হলে আসন্ন কাতার বিশ্বকাপের আগে সেটিই হবে লাতিন আমেরিকার দুই চিরপ্রতিদ্বন্দ্বীর সবশেষ ম্যাচ। গেল বছরের শেষ দিকে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। যদিও ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল।
আর্জেন্টিনা-ইতালি ম্যাচের কাছাকাছি সময়ে ব্রাজিলেরও থাকার কথা ইউরোপেই। ইংল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচে তারা মাঠে নামতে পারেন। এরপরই আলবিসেলেস্তদের মুখোমুখি হতে পারেন সেলেসাওরা।

তেমন হলে কাতার বিশ্বকাপের আগে সেটিই হবে ব্রাজিল-আর্জেন্টিনার সর্বশেষ ম্যাচ। দু্ই দল শেষবার মুখোমুখি হয়েছিল গত বছরের নভেম্বরে। ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল। এর আগে ব্রাজিলকে তাদের মাঠে হারিয়ে ২৮ বছর পর কোপা আমেরিকার শিরোপা ঘরে তুলেছিল আর্জেন্টিনা।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর