বিএনপি কার্যালয়ে ছাত্রলীগের হামলার অভিযোগ

মেহেরপুরের গাংনী উপজেলার বিএনপি কার্যালয়ে জাতীয়তাবাদী যুব মহিলা দল আয়োজিত প্রয়াত রাষ্ট্রপ্রতি শহীদ জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী অনুষ্ঠান চলাকালে ছাত্রলীগের বাঁধা ও হামলার অভিযোগ উঠেছে।

বুধবার (১৯ জানুয়ারি) দুপুর ২ টায় গাংনী বাসস্ট্যান্ডে বাজারে বিএনপি অফিসের সামনে ছাত্রলীগ নেতারা উপস্থিত হয়ে জিয়াউর রহমানের জন্মবার্ষিকী অনুষ্ঠানে বাঁধা প্রদানসহ হামলার চেষ্টার অভিযোগ করেন মেহেরপুর জেলা বিএনপির সহ-সভাপতি জাভেদ মাসুদ মিল্টন।

জানা যায়, মেহেরপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুন্তাসির জামান ও গাংনী উপজেলা ছাত্রলীগের সভাপতি আমিনুল ইসলামের নেতৃত্বে ছাত্রলীগ নেতাকর্মীরা বিএনপি কার্যালয়ের সামনে উপস্থিত হয়ে জিয়াউর রহমানের জন্মবার্ষিকী অনুষ্ঠান পন্ড করার চেষ্টা করে। পরবর্তীতে গাংনী থানা পুলিশের একটি দল পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে দুইগ্রুপের মাঝখানে অবস্থান করে বিএনপি’র কার্যালয়ে অবরুদ্ধ থাকা জাতীয়তাবাদী যুব মহিলা দলের সকল নেতাকর্মীসহ সবাইকে কার্যালয় থেকে বের হওয়ার নির্দেশ দেন পুলিশ। সবশেষে ছাত্রলীগের বাঁধার মুখে জিয়াউর রহমানের জন্মবার্ষিকী অনুষ্ঠান স্থগিত করেন বিএনপি নেতাকর্মীরা।

এ বিষয়ে মেহেরপুর জেলা বিএনপির সহ-সভাপতি জাভেদ মাসুদ মিল্টন বার্তা বাজারকে বলেন, সন্ত্রাসী কায়দায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মবার্ষিকী অনুষ্ঠানে হামলার চেষ্টা করে আওয়ামী লীগের সমর্থকরা। তাদের বাঁধার মুখে অনুষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়।

তিনি আরও বলেন, প্রশাসনের কাছে মৌখিকভাবে অনুমতি নিয়ে অনুষ্ঠানটি আয়োজন করা হয়েছিল।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বার্তা বাজারকে বলেন, বিএনপি কার্যালায়ে জিয়াউর রহমানের জন্মবার্ষিকী অনুষ্ঠান পালনকালে ছাত্রলীগ বাঁধা সৃষ্টি করে এমন তথ্য পেয়ে আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।

মাসুদ রানা/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর