ভারতীয় যুদ্ধজাহাজ আইএনএস রণবীরে বিস্ফোরণ, নিহত ৩

ভারতীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজে আইএনএস রণবীরে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে তিন সেনা নিহত হয়েছে এবং আহত হয়েছে আরও ১১ জন।

জানা গেছে, মুম্বাই নেভাল ডকইয়ার্ডে এ ঘটনা ঘটে। বুধবার দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে। অন্যদিকে বার্তা সংস্থা এএনআই তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, আহত ১১ জন নাবিককে স্থানীয় নৌ হাসপাতালে চিকিৎসা দেয়ার জন্য নিয়ে যাওয়া হয়েছে।

মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার দিকে নৌবাহিনীর এইএনএস রণবীর নামে ওই যুদ্ধজাহাজে বিস্ফোরণটি ঘটে। বিস্ফোরণের কারণ অনুসন্ধানের জন্য একটি তদন্ত বোর্ডের নির্দেশ দেয়া হয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী টুইটারে প্রাণ হারানো নাবিকদের পরিবারের সদস্যদের সমবেদনা জানিয়েছেন। তিনি বলেন, আইএনএস রণবীরের জাহাজে বিস্ফোরণের খবর অত্যন্ত দুঃখজনক। নৌবাহিনীর নাবিকদের পরিবার এবং বন্ধুদের প্রতি আমার সমবেদনা, যারা তাদের জীবন হারিয়েছেন। আহতদের দ্রুত এবং সম্পূর্ণ সুস্থতা কামনা করছি।

এর আগে, ২৩ শে অক্টোবর, ২০২১ সালে, ভারতীয় এই জাহাজে আগুন লাগার ঘটনা ঘটেছিলো। ওই ঘটনায়, চারজন নাবিক দগ্ধ হন এবং তাদের নৌ হাসপাতালে চিকিৎসা করা হয়েছিলো।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর