মাদক পাচারকারীদের সাথে কোস্টগার্ডের গোলাগুলি, ১২ লাখ ইয়াবা ও মেশিনগান জব্দ

সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন সমুদ্রে মাদক পাচারকারীদের সাথে কোস্ট গার্ডের গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এসময় উদ্ধার করা হয় ১১ লাখ ৯৫ হাজার ৬০০ পিস ইয়াবা বড়ি, ১টি বিদেশী অত্যাধুনিক অটোমেটিক সাব মেশিনগান (এসএমজি) ও ৩০ রাউন্ড তাজা গুলি।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টা নাগাদ গোপন তথ্যের ভিত্তিতে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন সমুদ্র এলাকায় কোস্টগার্ডের টেকনাফ স্টেশন কমান্ডার লে. কমান্ডার এম নাঈম উল হক এর নেতৃত্বে এসব মাদক ও অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কোস্টগার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আব্দুর রহমান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ডের অভিযানিক দলটি ছেঁড়াদ্বীপ এলাকায় সাগরে অবস্থান নেয়। এসময় একটি বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড বোটটিকে থামার সংকেত দেয়। বোটটি সংকেত অমান্য করে কোস্ট গার্ডকে লক্ষ করে এলোপাতাড়ি গুলি ছুঁড়ে পালানোর চেষ্টা করে। জবাবে কোস্টগার্ড পাল্টা গুলি চালালে বোটে অবস্থানরত মাদক পাচারকারীরা সমুদ্রে লাফ দেয় এবং সাঁতরিয়ে মিয়ানমার সীমান্তের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে কোস্টগার্ড সদস্যগণ বোটটি তল্লাশি চালিয়ে ১১ লাখ ৯৫ হাজার ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট, ১টি বিদেশী অত্যাধুনিক অটোমেটিক সাব মেশিনগান ও ৩০ রাউন্ড গুলি উদ্ধার করে।

আইনী পক্রিয়া শেষে জব্দকৃত মাদক, অস্ত্র ও গুলি টেকনাফ মডেল থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন কোস্ট গার্ডের এই কর্মকর্তা।

বিশেষ প্রতিনিধি/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর