মাস্ক ছাড়া পার্কে প্রবেশ নিষেধ

ব্রক্ষপুত্র নদের কূল ঘেঁষা শত বছরের ইতিহাস-ঐতিহ্য সমৃদ্ধ শিল্পাচার্য জয়নুল আবেদিন ও বিপিন পার্কে মাস্ক ছাড়া প্রবেশ নিষেধ করেছেন ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক)।

করোনা সংক্রমণের বিস্তার রোধে সরকারের আরোপিত বিধিনিষেধ কঠোর বাস্তবায়নে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন মসিক সচিব রাজীব কুমার সরকার।

তিনি জানান, করোনা সংক্রমণ বিস্তার রোধে সরকার নির্ধারিত বিধিনিষেধ বাস্তবায়নে মেয়রের সুস্পষ্ট নির্দেশনায় কঠোর অবস্থানে রয়েছে ময়মনসিংহ সিটি করপোরেশন। এই আদেশ বাস্তবায়নে ইতোমধ্যে তিনটি ভ্রাম্যমাণ আদালত নগরীতে নিয়মিত অভিযান পরিচালনা করছে।

ফলে সিটি করপোরেশন নিয়ন্ত্রিত পার্কগুলোতে কেউ মাস্ক ছাড়া প্রবেশ করতে পারবে না। এ অবস্থায় কোনো দর্শনার্থীকে মাস্ক ছাড়া পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মসিকের জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব জানান, নগরীর পার্কগুলোতে দর্শনার্থীদের মাস্ক পরা নিশ্চিত করার লক্ষ্যে আজ দুপুরে জয়নুল আবেদিন পার্কে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান। এ সময় তিনি ১১টি মামলায় ১ হাজার ১৫০ টাকা জরিমানা আদায় করেন।

এছাড়া পৃথকভাবে নগরীর চরপাড়া, ভাটিকাশর ও ত্রিশাল বাসস্ট্যান্ড এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে আরও ১১টি মামলায় ৬ হাজার ৫শ টাকা জরিমান আদায় করা হয়।

এ ধরনের অভিযান আগামীতেও চলমান থাকবে বলে নিশ্চিত করেন শেখ মহাবুল হোসেন রাজীব।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর