বিভিন্ন দাবিতে রংপুর সিটি বাজারে ১২ ঘন্টার হরতাল

অবকাঠামো উন্নয়ন ও নিরাপত্তা ব্যবস্থার দাবিসহ বিভিন্ন দাবিতে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করছে রংপুর সিটি বাজার ব্যবসায়ী সমিতি। মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকাল ৬টা থেকে দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে এ কর্মসূচি পালন করছেন ব্যবসায়ীরা।

সকালে সিটি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোস্তফা জামানের সভাপতিত্বে এ প্রতিবাদ সভায় বিভিন্ন দাবী উপস্থাপন করা হয় ।
ব্যবসায়ীদের দাবিগুলো হলো,মোটরসাইকেল-গাড়ি পার্কিং ব্যবস্থা, আধুনিক মানের পুরুষ ও মহিলা টয়লেট নির্মাণ, ব্যবসায়ীদের নিরাপত্তা নিশ্চিতে গেট নির্মাণ, বাজারে ক্রেতা সাধারণের চলাচলের জন্য রাস্তা প্রশস্ত ও সংস্কার এবং পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থা।

এসময় সভায় বক্তারা বলেন, প্রতি বছর সিটি বাজার থেকে দুই থেকে আড়াই কোটি টাকা রাজস্ব আদায় করা হয়। অথচ গত ৩৫ বছরে অবহেলিত রংপুর সিটি বাজারে উন্নয়নের ছোঁয়া লাগেনি। এ বিষয়ে মেয়রের সঙ্গে কয়েক দফা আলোচনা করা হলেও আশানুরূপ কোনো সাড়া পাওয়া যায়নি।

বারবার আশ্বাস দিয়ে দীর্ঘদিন পেরিয়ে গেলেও জন গুরুত্বপূর্ণ সমস্যা সমাধানে কোনো ভূমিকা রাখেননি মেয়র।দাবি আদায় না হলে আরও কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি দেন ব্যবসায়ী নেতারা।

এদিকে, নগরীর অন্যতম বৃহৎ বাজার বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন ক্রেতারা। ফলে নগরীর বিভিন্ন ছোট ছোট বাজারে ছুটছেন রংপুরবাসী। আর এই সুযোগে অতিরিক্ত দাম চেয়ে বসছেন বিক্রেতারা।

বিক্ষোভ সভায় সমিতির সাধারণ সম্পাদক আলহাজ আলী হোসেন (ছোট বাবু), সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামানসহ অন্যান্য ব্যবসায়ীরা বক্তব্য রাখেন।

রকি আহমেদ/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর