অনুশীলনে ফিরেছেন তাসকিন

ইনজুরি কাটিয়ে আবারো অনুশীলনে ফিরেছেন তাসকিন আহমেদ। ফিটনেস ফিরে পেয়ে বিশ্বকাপে গতির ঝড় তুলতে চান ডানহাতি এই পেসার। এজন্য নিজের ক্যারিয়ারকে ‘বাজিতে’ লাগাতে চাচ্ছেন তিনি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দুর্দান্ত বোলিং করেছেন তাসকিন আহমেদ। সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকার উপরের দিকেই ছিলো তাঁর নাম। প্রায় একবছর পর নিউজিল্যান্ড সিরিজের টেস্ট ও ওয়ানডে দলে ডাক পেয়েছিলেন তিনি। বিপিএলে নিজের শেষ বাউন্ডারিতে ফিল্ডিং করতে গিয়ে পায়ের লিগামেন্টে চোট পান তাসকিন। নিউজিল্যান্ড সিরিজ খেলতে না পারলেও এখন আছেন মাঠে ফেরার লড়াইয়ে। পুনর্বাসন পরিকল্পনা অনুযায়ী রানিং শুরু করেছেন তিনি।

ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম পর্বে খেলতে না পারলেও সুপার লিগে খেলতে চান তাসকিন। এছাড়া তার চোখ রয়েছে আয়ারল্যান্ড সিরিজে। তবে মূল লক্ষ্য বিশ্বকাপ। লম্বা ক্যারিয়ার নয় নিজেকে বিশ্বকাপের জন্য প্রস্তুত করতে চাইছেন তিনি, ‘সত্যি কথা বলতে কি আমি বিশ্বকাপকেই বেশি প্রাধান্য দিচ্ছি। কারণ এটা আমার একমাত্র স্বপ্ন। জানি না কাল সকালে ঘুম থেকে উঠে কী হবে? অত লম্বা চিন্তা আমি করতে চাই না। হান্ড্রেড পারসেন্ট ফিট হয়ে বিশ্বকাপ দলে সুযোগ পাওয়াকে প্রাধান্য দিচ্ছি।’

২০১৫ বিশ্বকাপ ছিলো নিজেদের ইতিহাসের সেরা। পেস বোলিংয়ে রুবেল-মাশরাফির সঙ্গে রীতিমতো ঝড় তোলেন তাসকিন। সেই স্মৃতি এখনো বয়ে বেড়ান তিনি, ‘আমি ২০১৫ বিশ্বকাপ খেলেছি। বিশ্বকাপে খেলার অনুভূতিটাই অন্যরকম। বিশ্বকাপের স্মৃতিগুলো মনে পড়লে খুবই ভালো লাগে। ২০১৯ সালে আরেকটা বিশ্বকাপ আসছে। সবার কাছে আমি দোয়া চাইব সুস্থ থেকে বিশ্বকাপে যাওয়া ও ভালো করার। বিশ্বকাপে বাংলাদেশ দল ভালো করতে পারলে, সেটা অন্যরকম অনুভূতির জন্ম নেবে, এটা বলে বোঝানো যাবে না।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর