যে কারণে পুলিশকেই টেনে-হিঁচড়ে গাড়িতে তুলল পুলিশ

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কঠোর বিধি-নিষেধ জারি করেছে ভারত সরকার। মাস্ক ছাড়া বাইরে বের হলেই নেওয়া হচ্ছে ব্যাবস্থা। এবার মাস্ক না পরায় এক পুলিশকর্মীকে টেনে-হিঁচড়ে গাড়িতে তুলে নিয়ে আটক করেছে দেশটির পুলিশ।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়, উত্তর ২৪ পরগনা জেলার দেগঙ্গায় ঘটনাটি ঘটেছে। করোনার স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে মাস্ক ছাড়া ঘুরে বেড়ানোয় এক পুলিশকর্মীকে টেনে-হিঁচড়ে গাড়িতে তুলে নিয়ে আটক করেছে দেগঙ্গা থানার আরেক পুলিশ সদস্য।

দেগঙ্গায় করোনার কঠিন বিধি-নিষেধ জারি হয়েছে, মঙ্গলবার (১৮ জানুয়ারি) থেকে দফায় দফায় সপ্তাহে দু’দিন করে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত মোট ৭ দিন এলাকায় সমস্ত দোকানপাট হাট-বাজার বন্ধ থাকবে। আর তার প্রস্তুতি ইতোমধ্যেই নিতে শুরু করেছে উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসন।

সোমবার দেগঙ্গার এসডিপিও সৌমজিৎ বড়ুয়া এবং আইসি অজয়কুমার সিংহ পুলিশবাহিনী নিয়ে বেড়াচাঁপা-বাদুড়িয়া রাস্তার মোড়ে মানুষকে মাইক প্রচারের মাধ্যমে জন সচেতনতা কর্মসূচি পালন করছিলেন। সঙ্গে উপস্থিত ছিলেন দেগঙ্গা ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি আনিসুর রহমান।

সেই সময় ওই পুলিশকর্মী সাধারণ পোশাকে তার স্ত্রীকে মোটরবাইকে নিয়ে মাস্কবিহীন অবস্থায় যাচ্ছিলেন। প্রত্যক্ষদর্শীদের একাংশ জানাচ্ছেন, অজয়কুমার ওই মাস্কহীন পুলিশকর্মীকে দাঁড় করানোর নির্দেশ দেন। কেন তিনি মাস্ক পরেননি, তার কারণ জিজ্ঞাসা করায় পুলিশের বচসায় জড়িয়ে পড়েন ওই অভিযুক্ত পুলিশকর্মী।

এরপর তাকে টেনে-হিঁচড়ে পুলিশের গাড়িতে তোলা। পরে জানা যায় ওই ব্যক্তি রাজ্য পুলিশের কনস্টেবল। রাজ্যের এক মন্ত্রীর নিরাপত্তারক্ষীর দায়িত্বে রয়েছেন।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর