প্রধান শিক্ষককে লাঞ্ছিত করলো ছাত্রলীগের সভাপতি

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মৌতলা মাধ্যমিক বিদ্যালয়ের টিকা কেন্দ্রে সহকারি প্রধান শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করেছে কালিগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি বাবু সরদার।

এঘটনায় সহকারী প্রধান শিক্ষক থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। আজ সোমবার (১৭ জানুয়ারি) ১২ টার দিকে মৌতলা মাধ্যমিক বিদ্যালয়ের টিকা কেন্দ্রে ঘটনাটি ঘটেছে।

জানা যায়, সোমবার সকাল থেকে ওই স্কুলে ছাত্রীদের কোভিড-১৯ এর টিকা প্রদানের কার্যক্রম চলছিলো। এসময় বাবু সরদার বহিরাগত কয়েকজন লোকজন নিয়ে টিকা কেন্দ্রের ভেতরে ঢুকে তাদেরকে টিকা প্রদান করে চলে যায়।

পরবর্তীতে আরও কয়েকজন বহিরাগতদের নিয়ে আবারও টিকা দেওয়ার জন্য কেন্দ্রের ভেতরে প্রবেশ করে।

বিষয়টি নজরে আসলে স্কুলের সহকারী প্রধান শিক্ষক শেখ সেলিম হোসেনের। এসময় তিনি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি বাবুকে বহিরাগতদের নিয়ে বাহিরে যাওয়ার জন্য অনুরোধ করেন তাকে। এতে বাবু ক্ষিপ্ত হয়ে সহকারী প্রধান শিক্ষককে শারীরিক ভাবে লাঞ্ছিত করেন। ঘটনাস্থল থেকে শিক্ষক সেলিম হোসেনকে বাবু সরদারের হাত থেকে বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা উদ্ধার করেন।
এসময় টিকা কেন্দ্রের কার্যক্রম বন্ধ করার হুমকি প্রদান করেন বাবু। এছাড়া ওই শিক্ষক বিদ্যালয় থেকে বাহির হলে মারধরের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি।

এ বিষয় সম্পর্কে জানতে মৌতলা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি বাবু সরদারের মোবাইলে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলে তার বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

এবিষয়ে মৌতলা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আশেক মেহেদীর নিকট জানতে চাইলে তিনি বলেন, মৌতলা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি বাবু সহকারী প্রধান শিক্ষক সেলিম হোসেনের শরীরে ধাক্কা দিয়েছিলো। পরবর্তীতে সে জনসম্মুখে ওই শিক্ষকের পায়ে ধরে ক্ষমা চেয়েছে। এছাড়া এমন ঘটনা সে আর কোনদিন করবে না মর্মে একটি মুচলেকা নেওয়া হয়েছে বলে জানান তিনি।

কালিগঞ্জ থানার উপ-পরিদর্শক সরদার মাছুম বিল্লাহ জানান, ওসি সাহেবের নির্দেশে তিনি ঘটনাস্থলে যান এবং ছাত্রলীগের সভাপতি কর্তৃক সহকারী প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার সত্যতা পায়। পরবর্তীতে নবনির্বাচিত চেয়ারম্যান ফেরদাউস মোড়ল ও বিদ্যালয়ের সভাপতি বিষয়টি সমঝোতার চেষ্টা করেছে বলে তিনি জানান।

বার্তাবাজার/আর এম সা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর