রাত হলেই বাড়িতে আগুন, ভয় আতংঙ্কে এলাকাবাসি থানায় অভিযোগ

সদর উপজেলার গিদারী ইউনিয়নের কিশামত ফলিয়া গ্রামে একটি বাড়িতে রাত হলেই আগুন লাগার ঘটনা ঘটে। টানা তিন দিনেই হঠাৎ করে আগুন লাগে ওই এলাকায়। অল্পের জন্য বাড়ি ও মানুষজন রক্ষা পেলেও বাড়ির উঠানে থাকা বিশাল বড় খড়ের পালা আগুনে পুড়ে যায়।

বাড়ির মালিক সোহেল রানা এই ঘটনায় আজ সোমবার বিকেলে ভয় ও আতংঙ্কে গাইবান্ধা সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগে তিনি জানান,গত তিন ধরে বাড়ির বিভিন্ন স্থানে আগুন লাগার ঘটনা ঘটে। স্থানীয় লোকজনের সহযোগিতায় সেই আগুন নিভিয়ে দেয়া হয়। এর মধ্যে গতকাল রোববার ( ১৬ জানুয়ারি) রাত আটটার দিকে বাড়ির উঠানে রাখা খড়ের পালায় হঠাৎ করে আগুন জ্বলতে থাকে। বিষয়টি বুঝতে পেয়ে স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা করেও সফল হয় না। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম আধাঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে অল্পের জন্য বাড়ি ও মানুষজন রক্ষা পেলেও পুড়ে ছাই হয়েছে বাড়ির উঠানে থাকা বিশাল বড় খড়ের গাদা (পালা)। বর্তমানে পরিবারটি ভয় আতংঙ্কে দিন পার করছে ।

স্থানীয়রা জানান, ইচ্ছে করেই কে বা কাহারা প্রতি রাতে এই বাড়িতে আগুন দেয়। এছাড়া শীতকালে দূর্ঘটনাবশত আগুন লাগার কথা নয়। সঠিক তদন্তের মাধ্যমে আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী।

গাইবান্ধা ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার, নাছিম রেজা জানান, আমরা তৃতীয় দিনে ঘটনাস্থলে গিয়ে আগুন নিভিয়েছি। তবে যেহেতু একাধিকবার আগুন লাগার ঘটনা ঘটেছে সেক্ষেত্রে আইনি সহায়তা মাধ্যমে তদন্ত করে এর প্রকৃত রহস্য জানা যাবে।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আব্দুর রউফ জানান, ঘটনাটি ক্ষতিয়ে দেখার জন্য ঐ বাড়িতে পুলিশ পাঠানো হয়েছে। আগুন লাগার ঘটনার সাথে কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সুমন মিয়া/বার্তা বাজার/মনির

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর