৫ লাখ টাকা মুক্তিপণ দিয়ে ২২ জেলেকে মুক্তি

অহপরণের ২ দিন পরে মুক্তিপণ নিয়ে ট্রলারসহ ২২ জেলেকে মুক্তি দিলো জলদস্যুরা। তবে ট্রলারের মাঝি আনোয়ার হোসেনকে নদীতে ফেলে দিয়েছে বলে জানান জেলেরা।

সোমবার (১৭ জানুয়ারি) বিকালে জলদস্যুদের মুক্তিপণ দিয়ে ফিরে আসা জেলেরা এ তথ্য নিশ্চিত করেছেন। তবে মাঝিকে নদীতে ফেলে দিয়েছেন বলেও জানান তারা।

এর আগে শনিবার (১৫ জানুয়ারি) ভোর রাত ৪টার দিকে গভীর বঙ্গোপসাগরে সাইফুল ইসলাম-৩ নামে একটি মাছধরা ট্রলারসহ ২৩ জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে জলদস্যুরা। এ সময় ট্রলারসহ ২৩ জেলেকে মুক্তিপণ হিসেবে ৫ লাখ টাকা দাবি করা হয়। ট্রলার মালিক ও জেলেদের বাড়ি লক্ষীপুর।

অপহরণের পর থেকেই বারবার ট্রলার মালিকের কাছে মুক্তিপণের টাকা দাবি করে আসছিল ওই জলদস্যূ বাহিনী। পরে রোববার (১৬ জানুয়ারি) রাতে ট্রলার মালিক মাহফুজ মিয়া অনেক অনুরোধের পর ২ লাখ টাকা দেওয়ার পর ট্রলারসহ ২২ জেলেকে ফেরত দিলেও মাঝি আনোয়ার হোসেনকে ওই ট্রলার থেকে জলদস্যূরা সাগরে ফেলে দেয়। পরে জলদস্যূরা চলে যাওয়ার কিছুণ পর ওই এলাকায় খোঁজ করেও আনোয়ারকে না পেয়েই চলে আসে জেলেরা। এখন পর্যন্ত আনোয়ারের কোন খোঁজ পাওয়া যায়নি।

বার্তাবাজার/আর এম সা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর