গোল্ডেন মনিরের বিরুদ্ধে ২২ কোটি টাকা দুর্নীতির মামলা

প্রায় ২২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ সোমবার সংস্থাটির উপপরিচালক মামুনুর রশীদ চৌধুরী বাদী হয়ে মামলাটি দায়ের করেন বলে এই তথ্য নিশ্চিত করেন দুদকের উপপরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গোল্ডেন মনিরের নামে স্থাবর-অস্থাবর মিলিয়ে মোট ২১ কোটি ৮২ লাখ ৭৩ হাজার ৪৫৯ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের তথ্য মিলেছে।

দুদকের অনুসন্ধানে দেখা গেছে, গত বছরের ২ মার্চ গোল্ডেন মনিরের দেওয়া সম্পদ বিবরণী অনুযায়ী, ২০০৯ সালের ১৮ জুনের পর অর্জিত জমি, প্লট, ফ্ল্যাট, বাড়ি কিনে তিনি দুই কোটি ৯৮ লাখ ৯৭ হাজার ৮৩০ টাকার স্থাবর সম্পদ অর্জন করেন।

অন্যদিকে বিভিন্ন ব্যাংকে স্থিতিসহ তার অস্থাবর সম্পদ ৪৪ কোটি ৩৬ লাখ ৪৫ হাজার ৬৮৩ টাকার। স্থাবর-অস্থাবর মিলে তার মোট সম্পদ ৪৭ কোটি ৩৫ লাখ ৪৩ হাজার ৫১৩ টাকার।

দুদক অনুসন্ধানে গোল্ডেন মনিরের নামে দায়-দেনাসহ মোট ৩৩ কোটি ৯৫ লাখ ২৪ হাজার ৭৪২ টাকা আয়ের উৎস পাওয়া গেছে। আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ মোট ৫৫ কোটি ৭৭ লাখ ৯৮ হাজার ২০১ টাকার সম্পদের প্রমাণও মিলেছে।

এর আগে রাজউক প্রধান কার্যালয় থেকে প্লটের ৭০টি ফাইল সরিয়ে সরকারি সম্পত্তি আত্মসাতের চেষ্টার অভিযোগে গোল্ডেন মনিরসহ নয়জনের বিরুদ্ধে গত ৪ জানুয়ারি পৃথক একটি মামলা করে দুদক। এবার তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করা হয়েছে।

বার্তাবাজার/আর এম সা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর