শাবির ভবনে ভবনে ঝুলছে তালা, উপাচার্যকে অবাঞ্ছিত ঘোষণা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রিবি) উপাচার্যের কার্যালয়সহ সবগুলো প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। আজ সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে তালা ঝুলিয়ে দেন তারা।

এর আগে শিক্ষার্থীরা উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন। পরে বিশ্ববিদ্যালয়ের গোল চত্বর থেকে মিছিল নিয়ে দুপুর আড়াইটার দিকে ভিসির কার্যালয়সহ বিভিন্ন ভবনে তালা ঝুলিয়ে দেন। এ সময় উপাচার্যের পদত্যাগ দাবিতে তাদের স্লোগান দিতে দেখা যায়।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হলে কোনও প্রশাসনিক কার্যক্রম চলতে পারে না। শিক্ষার্থীদের বের করে দিয়ে কোনও কার্যক্রম চলতে দেওয়া হবে না। তাই ভিসির কার্যালয়সহ প্রশাসনিক ভবন, শিক্ষা ভবন ও আবাসিক হলে তালা ঝুলিয়ে দিয়েছি। শুধু ভর্তি কার্যক্রম চলমান থাকায় শিক্ষা ভবনে তালা দেওয়া হয়নি।

পরে রাত সাড়ে ৮টার দিকে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেন। একই সঙ্গে সোমবার (১৭ জানুয়ারি) ১২টার মধ্যে সব শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেন।

বার্তাবাজার/আর এম সা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর