সিরাজগঞ্জে আ.লীগ-বিএনপি সংঘর্ষ: আরেক অস্ত্রধারী গ্রেফতার

সিরাজগঞ্জ শহরে আ.লীগ ও বিএনপির সংঘর্ষের সময় প্রকাশ্যে অস্ত্র প্রদর্শন করা জনি হাজাম (২৩) নামের আরও এক যুবককে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। ওই যুবক শহরের কোলগয়লা গ্রামের মৃত মান্নান খলিফার ছেলে।

রবিবার গভীর রাতে শহরের ধানবান্দি থেকে তাকে গ্রেফতার করা হয় বলে সিরাজগঞ্জ ডিবি পুলিশের এস আই খোকন চন্দ্র সরকার বার্তাবাজারকে এ তথ্য নিশ্চিত করে বলেন তার কাছ থেকে ১টি পিস্তল ও ১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

তিনি জানান সংঘর্ষের পর ভাইরাল হওয়া ছবির পিস্তলের সঙ্গে উদ্ধারকৃত পিস্তলের মিল রয়েছে। সংঘর্ষ চলাকালে ভয়ভীতি প্রদর্শন ও ত্রাস সৃষ্টির জন্যই পিস্তলটি প্রদর্শন করা হয়েছিল বলে গ্রেফতারকৃত আসামী জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছেন।

উল্লেখ, ৩০ ডিসেম্বর বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন ও বিদেশে চিকিৎসার দাবিতে শহরের ইসলামিয়া সরকারি কলেজ মাঠে সমাবেশ ডাকে বিএনপি। ওই সমাবেশে যাবার পথে সরকারি ডিগ্রি কলেজ সড়কে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে আ’লীগ নেতাকর্মীদের সংঘর্ষ বাধে।

সংঘর্ষ চলাকালে তিন যুবককে পিস্তল হাতে দেখা যায়। সংঘর্ষ এক পর্যায়ে শহরের কয়েকটি পয়েন্টে ছড়িয়ে পড়ে। দফায় দফায় সংঘর্ষে উভয়পক্ষের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন।

এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে তিনটি এবং আওয়ামী লীগকর্মী ও ছাত্রলীগ নেতারা আরও তিনটি মামলা দায়ের করেছেন। এছাড়া আওয়ামী লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে বিএনপিও আদালতে একটি মামলা করেছে, যা পিবিআই তদন্ত করছে। পুলিশ এ পর্যন্ত অস্ত্রধারী দুজনজনকে গ্রেফতার করেছে।

এম এ মালেক/বার্তা বাজার/মনির

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর