লকডাউন সম্পর্কে যা বলেনে ডা.মীরজাদী সেব্রিনা ফ্লোরা

সরাদেশে করোনা সংক্রমণ দ্রুত গতিতে বাড়ছে। ফলে ১১টি বিধিনিষেধ জারি করেছে সরকার। তবে এখনো লকডাউনের কোনো সিদ্ধান্ত হয়নি। পর্যবেক্ষণ করা হচ্ছে পরিস্থিতি।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ কথা জানান।

সোমবার (১৭ জানুয়ারি) অধিদপ্তরের সম্মেলন কক্ষে কোভিড-১৯ এর বর্তমান পরিস্থিতি নিয়ে এক ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে কথা বলেন তিনি।

ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা বলেন, “এখন পর্যন্ত লকডাউন দেওয়ার সিদ্ধান্ত হয়নি। করোনার অব্যাহত সংক্রমণ ও হাসপাতালে রোগী ভর্তিসহ সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। লকডাউন দেওয়া না দেওয়ার সিদ্ধান্ত স্বাস্থ্য অধিদপ্তরের নয়। বিভিন্ন মন্ত্রণালয় বা সরকারের শীর্ষ নীতিনির্ধারকরা এ সিদ্ধান্ত নেন”

লকডাউন দেওয়া হলে দেশের অর্থনীতির ক্ষতি ও স্বাভাবিক জীবন বাধাগ্রস্ত হয় উল্লেখ করে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বলেন, ইতিপূর্বে আমরা লকডাউনের ক্ষতি দেখেছে। তাই আমরা নিজেরা যেন লকডাউন দেওয়ার মতো পরিস্থিতি তৈরি না করি সেদিকে সচেতন থাকতে হবে।

সময় তিনি প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্বরোপ করেন। বলেন, বর্তমানে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। এক জেলার মানুষ নির্বিঘ্নে আরেক জেলায় যাচ্ছে। ফলে সংক্রমণ সারাদেশে ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর